fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতীয় বায়ুসেনার ৮৮তম প্রতিষ্ঠা দিবস, শুভেচ্ছা স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভারতীয় বায়ুসেনা দিবস উপলক্ষে অভিনন্দন জানালেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনার ৮৮ তম প্রতিষ্ঠা দিবস। এই উপলক্ষে টুইট করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন যে, বায়ুসেনা দিবস উপলক্ষে আকাশ যোদ্ধা এবং তাদের পরিবারবর্গকে শুভেচ্ছা ও অভিনন্দন। অন্যদিকে টুইট করে বায়ুসেনাদের শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

রাজনাথ সিং লিখেছেন যে, দীর্ঘ ৮৮ বছর ধরে ভারতীয় বায়ুসেনা নিষ্ঠা, আত্মত্যাগের মধ্য দিয়ে চলছে। তিনি জানিয়েছেন যে, ভারতীয় বায়ুসেনা আমাদের গর্ব। বায়ুসেনা এর জন্য গোটা দেশের গর্ব।

অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন যে, যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে সাহায্যের জন্য সবসময় এগিয়ে এসেছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

[আরও পড়ুন- সংক্রমণ রুখতে দিল্লিতে পুজোয় হ্রাস টানল কেন্দ্র, বিধিনিষেধের কোপে এবার সর্বজনীন দুর্গাপুজো]

উল্লেখ্য, বর্তমানে পূর্ব লাদাখে চিনা আগ্রাসন রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ভারতীয় বায়ুসেনা।সীমান্তে মোতায়েন করা হয়েছে সুখোই ৩০ এম কে আই, মিরাজ ২০০০, জাগুয়ার, মিগ ২৯ মত এছাড়াও বর্তমানে ভারতের হাতে আছে রাফাল যুদ্ধবিমান।সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি তেজস যুদ্ধবিমান যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে লড়াই করতে সক্ষম।

 

Related Articles

Back to top button
Close