fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গৃহস্থের বাড়ি থেকে উদ্ধার ৬ ফুট লম্বা বিষাক্ত গোখরো সাপ

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: উদ্ধার হল একটি বিশাল আকারের ৬ ফুট লম্বা গোখরো সাপ। সোমবার বিজয়া দশমীর দিন পশ্চিম মেদিনীপুর জেলায় চন্দ্রকোনা টাউন থানার অন্তর্গত চন্দ্রকোনা এক নম্বর ব্লকের পুড়শুড়িগ্রামে ধর্মদাস ঘোষের বাড়িতে একটি বিশাল আকারের সাপ দেখতে পান পর পরিবারের লোকেরা। আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘরের মধ্যে সাপ থাকায় ঘর থেকে সকলে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। এরপর ধর্মদাস ঘোষ ফোন করে বিষয়টি বনদফতরে খবর দেন। খবর পেয়ে বনদফতরের সুলতানপুর বিটের রিকভারি টিমের সদস্য মলয় ঘোষ দফতরের কর্মীদের নিয়ে পুড়শুড়িগ্রামে যান। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় বাড়ির ভিতরে থাকা ৬ ফুট লম্বা বিষাক্ত সাপটিকে উদ্ধার করেন তারা। এরপর সাপটিকে নিয়ে গিয়ে তার শারীরিক চিকিৎসা করে স্থানীয় গভীর জঙ্গলে বন দফতরের পক্ষ থেকে ছেড়ে দেওয়া হয়।

বনদফতরের উদ্ধারকারী টিমের সদস্য মলয় ঘোষ বলেন, সাপটিকে না মেরে বনদফতরকে জানানোর জন্য ওই পরিবার সঠিক কাজ করেছেন। তাই তিনি ওই পরিবারের সকলকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, সাপকে মারবেন না দেখতে পেলে খবর দিবেন, বন দফতরের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু বাড়ির মধ্যে কি করে বিশাল আকারের সাপ কোথা থেকে এল তা নিয়ে চিন্তায় পড়েছে ধর্মদাস ঘোষ ও তার পরিবারের লোকেরা। যার ফলে সাপটি উদ্ধার করা হলেও আতঙ্ক কাটছে না ওই পরিবারের। তাই এলাকা জুড়েও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Related Articles

Back to top button
Close