fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উলুবেড়িয়ায় শিশুর অস্বাভাবিক মৃত্যু

পাপ্পা গুহ, উলুবেড়িয়া : একটি বেসরকারী আবাসিক ইসলামী শিক্ষা প্রতিষ্ঠানের এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু কে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল উলুবেরিয়া বাগান্ডা রণমহল এলাকায়। মহেশপুর মৃত পড়ুয়ার নাম নুসরৎ জাহান (৫) । বাড়ি বাঁকুড়ার সোনামুখী এলাকায়। উলুবেড়িয়া থানার পুলিশ মৃতদেহটিকে না তদন্তের পাঠিয়েছে।

জানা গেছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে বেশ কয়েকজন আবাসিক পড়ুয়া আছে। দিন ২৩ আগে শিশুটি তার মা নূর ফাতেমা বেগমের সঙ্গে প্রতিষ্ঠানে আসে এবং মেয়ে ছোট হওয়ায় সেখানে তার সঙ্গে থেকে যান। যদিও দিন তিনেক আগে মেয়েকে রেখে তিনি বাড়ি ফিরে যান। শিক্ষাপ্রতিষ্ঠান যুদ্ধের খবর বুধবার দুপুরে সকলের সঙ্গে খাওয়া-দাওয়া সেরে নুসরৎ নিজের কক্ষে ঘুমোতে চলে যায়। যদিও পরে বিকেলে শিক্ষাপ্রতিষ্ঠান সংলগ্ন একটি পুকুরে তার মৃতদেহ ভাসতে দেখা যায়। এদিকে এ ঘটনার জানাজানি হতেই আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখা তাকে স্থানীয় বাসিন্দারা।
দীর্ঘক্ষণ বিক্ষোভ চলার পর উলুবেড়িয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। আবাসিকের অন্যতম কর্তৃক মারুফা খাতুন জানান আবাসিকের রাধুনী মূল দরজা খুলে পুকুরে বাসনপত্র মাজতে গিয়েছিল। খুব সম্ভবত দরজা খোলা থাকায় নুসরৎ পুকুরের ধারে চলে যাওয়ায় এই বিপত্তি। তার দাবি শিশুটির ঢিল ছোড়ার অভ্যাস ছিল সেই নেশাতেই সে পুকুরের দিকে যাওয়ায় অসাবধানতাবশত পড়ে যাওয়ায় এই দুর্ঘটনা।
যদিও সকলের নজর এড়িয়ে কিভাবে শিশুটি পুকুরের দিকে চলে গেল সেই নিয়ে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

Related Articles

Back to top button
Close