fbpx
পশ্চিমবঙ্গবাংলাদেশহেডলাইন

ডুবে যাওয়া বাংলাদেশি বার্জ উদ্ধার করল ভারতীয় জাহাজ

বিশ্বজিৎ হালদার , নামখানাঃ  হাতানিয়া-দোয়ানিয়া নদীতে ডুবে যাওয়া বাংলাদেশি  বার্জ উদ্ধার করল ভারতীয় জাহাজ এজেন্সি। সোমবার নদী থেকে টেনে তোলা হয় ‘এমভিপ্রিয়াঙ্কা’ নামে বাংলাদেশ এই বার্জটিকে। নদী থেকে উদ্ধারের পর বার্জটিকে বাংলাদেশ নিয়ে যাওয়া হচ্ছে বলে সূত্রের খবর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আমফানের জেরে হাতানিয়া-দোয়ানিয়া নদীতে নামখানা ঘাটের গ্যাংওয়ে ভেঙে পড়ে। এরপর গত ২৫ মে  সকালে হাতানিয়া দোয়ানিয়া নদী দিয়ে যাওয়ার সময় ডুবে থাকা গ‍্যাংওয়েতে ধাক্কা লেগে বাংলাদেশি বার্জটির তলায় ফাটল তৈরি হয়। সেই ফাটল দিয়ে হুহু করে জল ঢুকতে থাকায় বার্জটি নদীতে ঢুবে যায়। তবে উদ্ধার করা হয়েছিল ১১ জনকে।

বার্জ ডুবির পর থেকেই নদীতে জাহাজ চলাচলে ভিষণ সমস্যা হচ্ছিল। এরপর বার্জটিকে নদী থেকে তুলতে ৮ জুন বাংলাদেশের দুই টি জাহাজ এসে কাজ শুরু করে। কিন্তু ডুবে থাকা বার্জটিকে তুলতে না পারায় বাংলাদেশের  জাহাজ এজেন্সি থেকে ভারতীয় জাহাজ এজেন্সির কাছে সাহায্য চাওয়া হয়। সেই মত ভারতীয় জাহাজ এজেন্সি থেকে ডুবে যাওয়া বার্জটি উদ্ধার করতে দু টি জাহাজ পাঠায় । তারা  সোমবার সকাল থেকে কাজ শুরু করে বিকেলের মধ্যে বার্জটিকে তুলতে সক্ষম হয়। এরপর বার্জটির ভাঙা অংশ কোনমতে সারানোর পর জলে ভাসিয়ে বাংলাদেশ রওনাদেয় বাংলাদেশ এজেন্সির জাহাজ দুটি।

Related Articles

Back to top button
Close