fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

এক সপ্তাহে পরপর তিনবার, ফের জঙ্গি হানা…গুলিবিদ্ধ বিজেপি নেতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবারও উপত্যকায় জঙ্গিদের গুলির নিশানা হলেন এক বিজেপি নেতা। সূত্রের খবর, রবিবার সকালে অজ্ঞাতপরিচয় বন্দুকবাজদের হামলায় গুরুতর জখম হলেন কাশ্মীরের এক বিজেপি নেতা। উল্লেখ্য, বিজেপি নেতাদের নিশানা করে বিগত একসপ্তাহের মধ্যে এটি তৃতীয় হামলা।  চাঞ্চল্যকর এই ঘটেছে জম্মু-কাশ্মীরের বুদগমে। আক্রান্ত নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, গুলিবিদ্ধ বিজেপি নেতার নাম আব্দুল হামিদ নাজার (৩৮)। বাড়ি বুদগমের মোহিন্দপোরায়। রবিবার ভোরে রোজের মতোই প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন। বাড়ির অদূরে ওমপোরা এলাকায় অজ্ঞাতপরিচয় বন্দুকবাজরা তাঁকে লক্ষ্য করে গুলি করেন। পুলিশের দাবি, সশস্ত্র জঙ্গিরাই এই হামলা চালিয়েছে। আক্রান্ত নেতাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির স্বপ্নকে সফল করতে ‘আত্মনির্ভর ভারত’ গড়ার ডাকে জোর দিয়ে বার্তা প্রতিরক্ষা মন্ত্রীর

প্রসঙ্গত, একসপ্তাহের মধ্যে বিজেপি নেতাদের লক্ষ্য করে এটি তৃতীয় জঙ্গিহামলা। এর আগে বুধবার সকালে বিজেপি নেতা সাজাদ আহমেদ খান্ডায়ের উপর হামলা চালায় সন্ত্রাসবাদীরা। কুলগামের ভেস্সুতে তাঁর বাড়ির বাইরের তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুরুতর জখম অবস্থায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়।

এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। অন্যান্য সরপঞ্চদের সঙ্গে কিছুদিন ধরে একটি পরিযায়ী শিবিরে ছিলেন সাজাদ। তবে তিনি বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। তাই ভেস্সুর দিকে রওনা দেন। তিনি যখন বাড়ি থেকে মাত্র ২০ মিটার দূরত্বে, তখনই তাঁর উপর হামলা চালানো হয়।

আরও পড়ুন: করোনাত্রস্ত মহারাষ্ট্র, শুধুই দীর্ঘ হচ্ছে তালিকা! আক্রান্তের সংখ্যা ৫ লাখ পার করল

এর আগে মঙ্গলবার জঙ্গিহামলায় গুরুতর জখম হন বিজেপির আর এক সরপঞ্চ। দক্ষিণ কাশ্মীরের কুলগামে বিজেপির ওই নেতার উপর হামলা হয়। আক্রান্ত বিজেপি সরপঞ্চের নাম আরিফ আহমদ। পুলিশ জানায়, কুলগামের আখরে তাঁর উপর হামলা হয়েছে। কাশ্মীরের ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ বিজয় কুমার জানিয়েছিলেন, বিজেপির সরপঞ্চের ঘাড়ে গুলি লাগে। তাঁর অবস্থা আশঙ্কাজনক। কাজিগুন্ডের হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

বিজেপির মুখপাত্র আলতাফ ঠাকুর দলীয় সরপঞ্চের উপর হামলার খবর জানান। তিনি জানান, সশস্ত্র জঙ্গিরা মঙ্গলবার রাতে আরিফের বাড়িতে চড়াও হয়ে, তাঁকে গুলি করে। ঘটনার পর আরিফকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

কাশ্মীরে বিগত এক মাসের মধ্যে বিজেপি নেতাদের উপর এটি চতুর্থ হামলার ঘটনা। গত মাসে বিজেপির প্রাক্তন জেলা সভাপতি ওয়াসিম বারি, তাঁর বাবা ও এক ভাইকে সন্ত্রাসবাদীরা খুব কাছ থেকে গুলি করে হত্যা করে। উত্তর কাশ্মীরের বান্দিপোরায়, বাড়ির সামনেই সন্ত্রাসবাদী হামলায় নিহত হন এই তিন জন।

Related Articles

Back to top button
Close