fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুমুর্ষ রোগীর প্রাণ বাঁচাতে, রক্তের চাহিদা পূরণে এগিয়ে এলো অচেনা যুবক

বার্তা পরিবেশক, কৃষ্ণনগর : শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি এক মুহুর্ত রোগির পরিবারের কাতর আবেদনে সাড়া দিতে এগিয়ে এলো বগুলার জনৈক যুবক চন্দন বিশ্বাস (২০)। রোগীর পরিবারের পক্ষ থেকে সোস্যাল মিডিয়ায় জরুরী ভিত্তিক রক্তের আবেদনে সাড়া দিয়ে, অচেনা, অজানা চন্দনের স্বতঃস্ফূর্ত ভাবে এগিয়ে এসে সহযোগিতার হাত বাড়ানোর ঘটনায়,রোগির পরিবারের কাছে ঈশ্বর দর্শনের মতো অলৌকিক ঘটনা বলে অভিহিত করলেও রক্তদাতা চন্দন কিন্তু নিজেকে সামাজিক দায়িত্ব পালনের একজন অংশিদার হিসাবে মনে করেন।

 

গত ১৩ জুলাইয়ের এই ঘটনায়,আরো একবার প্রমান হল মানুষের উপকার করতে চেনা,জানা কিংবা পরিচিতির প্রয়োজন হয় না, প্রয়োজন শুধু মানসিকতার,আর সেই দৃষ্টান্ত ই স্থাপন করলো বগুলা কলেজ পাড়ার অনামী যুবক চন্দন বিশ্বাস এবং এই ঘটনায় চন্দন এখন সংবাদ শিরোনামে। প্রসঙ্গত উল্লেখ্য,৫৮ বছর বয়স্ক ঐ রোগীটি কিডনি সংক্রান্ত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। ওনার রক্তের গ্ৰুপ ০ পজিটিভ এবং প্রয়োজন ছিল ২ ইউনিট রক্তের,চন্দন ১ ইউনিট রক্ত দিলেও আরো প্রয়োজন ১ ইউনিট ০ পজিটিভ রক্তের। উদ্ভূত পরিস্থিতিতে বগুলার মানবিক সমাজ সেবামূলক সংস্থা, বগুলা রুটি ব্যাংকের কর্নধার তাপস কুমার মন্ডল ভীষন উদ্বিগ্ন। মুমুর্ষ রোগীর পাশে সর্বোত ভাবে সাহায্যের হাত বাড়াতে তিনিও এগিয়ে এসেছেন।কোন সহৃদয় ০ পজিটিভ রক্তদাতা এই মুমুর্ষ রোগীটির পাশে এসে দাড়াক, সোস্যাল মিডিয়ায়এই কাতর আবেদনে তিনি ও সামিল।

 

প্রসঙ্গত উল্লেখ্য, রক্তের চাহিদা পূরণে বর্ধিত বগুলা এলাকার যে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন বছরের বিভিন্ন সময়ে রক্তদান শিবিরের আয়োজন করে থাকে,তাদের মধ্যে উল্লেখযোগ্য,বগুলা শ্রীকৃষ্ণ কলেজ এন,সি,সি বিভাগ, নেতাজী সুভাষ জন্মোৎসব কমিটি,আসরপল্লী ক্লাব যুবগোষ্ঠী, কলেজপাড়া প্রগতি সংঘ,বগুলা হসপিটাল রোড বীনাপানি সংঘ, বগুলা পূর্বপাড়া নবারুণ সংঘ, সাহাপুর ইয়ংস্টার ক্লাব, সাহাপুর-কপিলনগর নবীন সংঘ, কৈখালী ওয়েলফেয়ার সোসাইটি, বগুলা স্টেশনপাড়া আম্বেদকর ক্লাব,বগুলা জাগরণ সংঘ, বঙ্গীয় হরিগুরু চাঁদ আম্বেদকর চেতনা মঞ্চ,ময়ুরহাট পল্লী উন্নয়ন সমিতি,বগুলা বিকাশ,বগুলা মহাকাল সেবাশ্রম, ইন্ডিয়ান রেডক্রস সোসাইটি (বগুলা ইউনিট), হরিতলা গ্ৰীনস্টার ইকো সোসাইটি,বগুলা ওয়েলফেয়ার সোসাইটি,ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন,বগুলা আঞ্চলিক শাখা,ভায়না ঐকতান ক্লাব,ভায়না তরুন তীর্থ।

 

এর বাইরেও বছরের বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠানকে কেন্দ্র করে আরো কিছু সংগঠন হয়তো রক্তদান শিবিরের আয়োজন করে থাকে,যে তথ্য আমাদের কাছে আগামীতে আসলে, অবশ্যই আমরা পরবর্তী সময়ে উল্লেখ করবো।১৬ ই জুলাই গাড়াপোতা বাজার সংলগ্ন যুব সংঘ ফুটবল ময়দানে ক্লাব ফ্রিডম এর উদ্দোগে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করেছে ক্লাব কর্তৃপক্ষ সহ এলাকাবাসী এবং ১৯ শে জুলাই বগুলা ডাকবাংলো ময়দান সংলগ্ন ঐতিহ্যবাহী টাউন ক্লাবের পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হবে বলে উদ্দোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close