fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উপত্যকায় অনুপ্রবেশের চেষ্টা রুখল সেনা, পাক সেনার গুলিতে শহিদ এক BSF জওয়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের অশান্ত হয়ে উঠল কাশ্মীর উপত্যকা। জানা গিয়েছে, শুক্রবার ফের একবার জম্মু ও কাশ্মীরে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। এদিকে পাক সেনার এলোপাথাড়ি গুলিতে শহিদ হলেন সীমান্ত রক্ষী বাহিনীর এক জওয়ান। জখম হয়েছেন আরও একজন। পালটা প্রতিরোধ গড়ে তোলেন ভারতীয় জওয়ানরাও।

এ বিষয়ে পুলিশের আধিকারিকরা জানিয়েছেন, শুক্রবার বারামুলায় নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় বিএসএফ-এর আর্টিলারি ব্যাটারিতে কর্তব্যরত ছিলেন এসএল রাকেশ দোভাল। বেলা সওয়া একটা নাগাদ পাক সেনার চালানো গুলি তাঁর মাথায় গিয়ে লাগে। আর এক জওয়ান, কনস্টেবল বাসু রাজার হাতে ও গালে স্প্লিন্টার ঢুকে যায়। দোভালের সঙ্গে ওই একই জায়গায় কর্তব্যরত ছিলেন তিনি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনা সূত্রে জানা গিয়েছে, তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

সেনার এক আধিকারিক জানিয়েছেন, ‘কর্তব্যরত অবস্থায় শত্রুদের সংঘর্ষবিরতি লঙ্ঘনের জন্য জীবন বলিদান দিয়েছেন সাব ইনস্পেক্টর। ওই সাব-অফিসার উত্তরাখণ্ডের বাসিন্দা ছিলেন।’ সেনার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, সংঘর্ষবিরতির পর প্রতিবেদন লেখা পর্যন্ত গোলাগুলি তখনও চলছে। তার যোগ্য জবাব দিচ্ছেন ভারতীয় সেনারাও।

Related Articles

Back to top button
Close