fbpx
কলকাতাহেডলাইন

বারোয়ারি দুর্গাপুজো বন্ধের দাবিতে মামলা দায়ের হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহে এবছর বন্ধ রাখা হোক বারোয়ারি দুর্গাপুজো। এই আর্জি নিয়ে এবার জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে৷

মামলাকারি হাওড়ার বাসিন্দা অজয় দে র আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, করোনা অতিমারী পরিস্থিতিতে অধিক সংক্রমণের আশংকা করে এই মামলা দায়ের করা হয়েছে।

মামলাকারী জানিয়েছেন, কেরলের ওনাম উৎসবের পর যে অবস্থা হয়েছে সেখানকার, এখানেও দুর্গাপুজো সেইভাবে পালিত হলে করোনা সংক্রমণ বাড়বে। এই প্রসঙ্গে মহারাষ্ট্রে গণেশ পুজো উৎসব এবং মহরম উৎসব অনুমতি দেওয়া হয়নি বলেও জানানো হয় মামলায়।

আরও পড়ুন:‘হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দিলেন’ দক্ষিণবঙ্গ বিশ্বহিন্দু পরিষদের কার্যকর্তা অশোক সাহা

তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ইতিমধ্যেই দুর্গাপুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে এরাজ্যে৷ করোনা সুরক্ষা ও স্বাস্থ্য বিধি নিয়ে রাজ্য সরকারের তরফেও জারি করা হয়েছে গাইডলাইন৷ কীভাবে মণ্ডপ তৈরি করা হবে, ভিড় নিয়ন্ত্রণ, সিঁদুর খেলা, বিসর্জন নিয়ে নির্দিষ্ট রূপরেখা তৈরি করেছে রাজ্য প্রশাসন। কয়ের হাজার ক্লাবকে ৫০ হাজার টাকা করে সরকারি অনুদানের ব্যবস্থাও করেছে রাজ্য সরকার। এরপর এই মামলার কতটা গ্রহণযোগ্যতা থাকবে তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে হাইকোর্টের অন্দরে।

Related Articles

Back to top button
Close