fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনায় আক্রান্ত রায়গঞ্জের বিশিষ্ট কংগ্রেস নেতা

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: চিকিৎসক ও বিশেষজ্ঞদের আশঙ্কাকে সত্যি করে জুলাই মাসে করোনা সংক্রমণের হার বাড়ছে। রায়গঞ্জ শহর ও শহর সংলগ্ন এলাকায় প্রায় প্রতিদিনই কোভিড পজিটিভের খবর পাওয়া যাচ্ছে।

শনিবার কোভিড পজিটিভ এ আক্রান্ত হয়েছেন রায়গঞ্জ পৌরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান।  ইতিমধ্যেই উত্তর দিনাজপুর জেলার তিরিশটি কনটেইনমেন্ট জোনের একাংশে  লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। তবে সংক্রমনে লাগাম টানতে আরো কঠোর লকডাউনের দাবী উঠেছে সর্বত্র।

 উল্লেখ্য, রায়গঞ্জ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে বাড়ছে করোনা সংক্রমণ। কয়েকটি ওয়ার্ডের একাংশকে কনটেইনমেন্ট জোন করে শুরু হয়েছে লকডাউন। শহর সংলগ্ন এলাকাগুলির একাংশেও চলছে লকডাউন। কিন্তু অভিযোগ উঠছে স্বাস্থবিধি মানছেন না অনেকেই। পরিস্থিতি সামাল দিতে কমপ্লীট লকডাউনের দাবী উঠেছে সর্বত্র। অন্যদিকে রায়গঞ্জ পৌরসভার কলেজপাড়ার বাসিন্দা রনোজ দাস করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি রায়গঞ্জ পৌরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান তথা বিশিষ্ট কংগ্রেস নেতা। পরিবার সূত্রে জানা গিয়েছে রনোজবাবুর কিডনী ট্র‍্যান্সপ্লান্ট হয়েছে। ডাক্তার দেখাতে রবিবার কলকাতায় গিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার রায়গঞ্জে ফিরেই কোভিড টেস্ট করান তিনি। রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু শরীরে কোনো উপসর্গ না থাকায় বাড়িতেই চিকিৎসা চলছে তার। যদিও তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ এসেছে। এবিষয়ে রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন,”রনোজ বাবুর যেহেতু কিডনী ট্র‍্যান্সপ্লান্ট হয়েছে সে কারনে চিকিৎসকের পরামর্শে বাড়িতে রেখেই বিশেষ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। রবিবার আরো একবার তার কোভিড টেস্ট হবে। তারপরে স্বাস্থদপ্তরের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ”

অন্যদিকে জেলা কংগ্রেস নেতা পবিত্র চন্দ বলেন,” রনোজ বাবুর কোনো শারীরিক সমস্যা নেই। চিকিৎসকের তত্বাবধানে রয়েছেন। আশা করছি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তবে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে শহরে তাতে লকডাউনের বিষয়টি গুরুত্ব সহকারে প্রশাসনের ভাবা উচিত।

Related Articles

Back to top button
Close