fbpx
অন্যান্যঅফবিটদেশহেডলাইন

আগে দেশ পরে পরিবার! বাবার সৎকারের কাজ স্থগিত রেখে প্যারেডে যোগ মেয়ের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পরিবার নয়, দেশের পতাকা সামলানোর দায়িত্বই সব থেকে বড় বলে মনে করেন তিনি। হ্যাঁ পরিবারের আগে নিজের দেশমাতার প্রতি দায়িত্বকেই বেছে নিয়েছেন তামিলনাড়ুর মহিলা পুলিশ আধিকারিক এম মাহেশ্বরী। তিনি বাবার সৎকার স্থগতি রেখে যোগ দিলেন স্বাধীনতা দিবসের প্যারেডে। তাঁর এই পদক্ষেপে মুগ্ধ সকলে।

জানা গিয়েছে, তামিলনাড়ুর মহিলা পুলিশ আধিকারিক এম মাহেশ্বরী দিন্দিগুলের বড়ামাদুরাইয়ের বাসিন্দা। মাহেশ্বরীর বাবা নারায়ণস্বামীর বয়স হয়েছিল তিরাশি বছর। বয়সজনিত কারণে নানা ধরনের রোগে ভুগছিলেন তিনি। ১৪ আগস্ট রাতে মৃত্যু হয় তাঁর। বাবার মৃত্যু সংবাদ পরিবারের তরফে তামিলনাড়ুর মহিলা পুলিশ আধিকারিককেও জানানো হয়। এদিকে বাবাকে হারানোর যন্ত্রণায় বুকের ভিতরটা কেঁদে ওঠে এম মাহেশ্বরীর। মন চাইছিল শেষবার বাবার মরদেহ দু’চোখ ভরে দেখার। জড়িয়ে ধরে কাঁদার। কিন্তু আগে থেকেই যে ঠিক হয়ে গিয়েছিল তিরুনেলভেলিতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে অংশ নেবেন তিনি। দায়িত্বে অবিচল থাকা মেয়ে কথার খেলাপ করতে পারলেন না।

আরও পড়ুন: ‘এটা মুসলিম দেশ, এখানে রাখা যাবে না গণেশের মূর্তি’..বলেই আছাড়, ভাইরাল ভিডিও

আর সেই কারণেই ১৫ আগস্ট সকাল পর্যন্ত অপেক্ষা করে যান তিনি। তিরুনেলভেলির ভিভিসি গ্রাউন্ডে কালেক্টর শিল্পা প্রভাকর সতীশ এবং পুলিশ সুপার এম মনিভান্নানের সামনে গার্ড অফ অনারের প্যারেডে অংশ নেন তিনি। তারপর অবশ্য আর এক মুহূর্ত সময় নষ্ট করেননি ওই পুলিশ আধিকারিক। সোজা বাড়ির উদ্দেশে রওনা দেন তিনি। মেয়ের উপস্থিতিতেই পরে বাবার শেষকৃত্য সম্পন্ন হয়।

 

 

Related Articles

Back to top button
Close