fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঘরে ফিরতে চাওয়া শ্রমিকদের মৃত্যুতে শোক দিবস পালন

ভাস্করব্রত পতি, তমলুক : লকডাউনের জেরে বিভিন্ন এলাকায় আটকে পড়া বহু পরিযায়ী শ্রমিক বাড়ি ফেরার পথে মারা গেছেন। কেউ বিনা চিকিৎসায়, কেউ বা কোরোনায় আক্রান্ত হয়ে। আবার ট্রেনে কাটা হয়ে মারা গিয়েছেন বহু পরিযায়ী শ্রমিক। লরি উল্টে মারা গিয়েছেন অনেক শ্রমিক। সেইসব মৃত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানাতে সপ্তাহব্যাপী উদ্যোগ নিলো এ আই ইউ টি ইউ সি।

আজ থেকে ১৭ই মে পর্যন্ত সপ্তাহব্যাপী শ্রমিক সংগঠন এ আই ইউ টি ইউ সি ‘র পূর্ব মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে জেলার পাঁশকুড়া, কোলাঘাট, মেচেদা, ভোগপুর, হলদিয়া, তমলুক, কাঁথি সহ ৫৩ টি স্হানে শোকবেদীস্থাপন করে বেদীতে মাল্যদান এবং কালো ব্যাজ পরিধানের মাধ্যমে শোক দিবস পালন করা শুরু করলো।

আরও পড়ুন: সাংবাদিক উপর হামলার প্রতিবাদে মাথাভাঙ্গা থানায় অবস্থান বিক্ষোভ সাংবাদিকদের

সংগঠনের জেলা সম্পাদক মধুসূদন বেরা জানান, মৃত পরিযায়ী শ্রমিকের পরিবারবর্গকে উপযুক্ত ক্ষতিপূরণ ও সমস্ত পরিযায়ী শ্রমিকদের অবিলম্বে বাড়ি ফেরানো সহ ৭ দফা দাবিতে আজ জেলার ডেপুটি লেবার কমিশনার,অ্যাসিস্ট্যান্ট লেবার কমিশনার সহ বিভিন্ন ব্লকের বি.ডি.ও.এবং শ্রম দফতরের পরিদর্শকদের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে। কোরোনা পরিস্থিতিতে এইসব শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানো উচিত কেন্দ্র এবং সংশ্লিষ্ট রাজ্য সরকারের।

Related Articles

Back to top button
Close