fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

জেল হেফাজতে থাকা বিজেপিকর্মী মদন ঘড়ুইয়ের মৃত্যুতে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশই বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জেল হেফাজতে থাকাকালীন পটাশপুরের বিজেপি কর্মী মদন ঘড়ুইয়ের মৃত্যুর ঘটনায় দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশই বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার এই নির্দেশের পাশাপাশি হাইকোর্টের পুজোর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিয়েছে, ৫ নভেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে দ্বিতীয়বার ময়নাতদন্তের প্রক্রিয়া। এছাড়াও সিঙ্গেল বেঞ্চের নির্দেশ মত আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালের ময়নাতদন্ত বিভাগের বিভাগীয় প্রধানের নেতৃত্বে তিন চিকিৎসকের কমিটি গঠন করে পুনরায় ময়নাতদন্ত করতে হবে।

ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করতে সিঙ্গল বেঞ্চের বিচারপতি যে নির্দেশ দিয়েছিল, সেই নির্দেশ মানার পাশাপাশি এদিন হাইকোর্টের ডিভিশন বেঞ্চের আরও নির্দেশ, ময়নাতদন্তের টেবিলে উপস্থিত থাকতে পারবেন পরিবার মনোনীত ২ জন। ময়নাতদন্ত সম্পন্ন হলে ১০ নভেম্বরের মধ্যে দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্ট হাইকোর্টে জমা দিতে নির্দেশ রাজ্যকে এবং বিজেপি কর্মীর চিকিৎসা ও মৃত্যু সংক্রান্ত যাবতীয় নথিও পেশ করতে হবে আদালতে। ১৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানি ডিভিশন বেঞ্চে।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর মাসে কাঁথি জেলে থাকাকালীন কালিপদ অসুস্থ হয়ে পড়লে পুলিশের নজরদারিতে কলকতার একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয় বিজেপি কর্মী মদন ঘড়ুইকে। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

ঘটনায় স্বাধীন তদন্তকারী সংস্থাকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছেন মৃতের পরিবার। সিঙ্গল বেঞ্চের বিচারপতি রাজাশেখর মান্থার ঘরে এই মামলার শুনানিতে সিঙ্গেল বেঞ্চ গত ২০ অক্টোবর দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশ দেয়। মদন ঘড়ুইয়ের মৃতদেহের দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে ২১ অক্টোবর কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হল রাজ্য সরকার।

Related Articles

Back to top button
Close