fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কালনায় বাড়ি ভেঙ্গে উদ্ধার এক ডজন বিষধর সাপ ও ডিম

অভিষেক চৌধুরী, কালনা: ঘরের ভিতর সাপের বাঁসা! একটা দু্টো নয়, একেবারে এক ডজন বিষধর সাপ। সঙ্গে আবার দু ডজনেরও বেশি ডিম সেই আস্তানায়। আর তা দেখেই চক্ষু চড়কগাছ বাড়ির মালিকের। সাপের হাত থেকে প্রাণে বাঁচতে পুরো বাড়িটাই ভেঙে ফেললেন তিনি। পূর্ব বর্ধমানের কালনার পিয়ারী নগর গড়াই পাড়া এলাকায় এমনিই এক ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় বৃহস্পতিবার। সাপের উপদ্রবে আতঙ্কিত হন প্রতিবেশীরাও।

স্থানীয় সূত্রে জানা যায় যে, কালনার পিয়ারী নগর গড়াই পাড়ার বাসিন্দা হারু মাঝির বাড়ির রান্নাঘরে বুধবার সন্ধ্যায় প্রথমে একটি সাপ চোখে পড়ে ওই বাড়ির গৃহিনীর। এরপরে বাড়ির লোকজনকে ডাকতেই চোখে পড়ে বেশ কয়েকটি সাপের ডিম। আর তা দেখেই চোখ কপালে উঠে যায় হারু মাঝির বাড়ির লোকেদের। আর এই আতঙ্কে ওই রাতে দুচোখের পাতা এক করতে পারেননি তারা। বৃহস্পতিবার সকালে উঠতেই সাপের ওই আস্তানা থেকে বেরিয়ে আসে দু-ডজনেরও বেশি সাপের ডিম। আর এই আতঙ্কেই মাটির তৈরি বাড়িটাই ভাঙার সিদ্ধান্ত নিয়ে নেন হারু বাবু। যেমন ভাবনা তেমন কাজ। বাড়ি ভাঙতেই বেরিয়ে আসে এক ডজন বিষধর সাপের বাচ্ছা।যদিও বড়ো সাপটিকে তারা পায়নি।

এই বিষয়ে ওই বাড়ির মালিক হারু মাঝি বলেন, ‘বুধবার সন্ধ্যায় রান্নাঘরে সাপ ও সাপের ডিম চোখে পড়তেই আমরা রাতে ঘুমোতে পারিনি। আজ সকাল থেকে বাড়ি ভাঙতেই ওই ঘর থেকে বেরিয়ে আসে ২৬টি সাপের ডিম। কিছু ডিম ফুটে বাচ্চা হয়ে গেলেও, এখনো অনেক ফোটেনি।আর তারপরেই একে একে বেরোয় বিষধর সাপের বারোটি বাচ্ছা। এরপরেই তাদের সরিয়ে ফেলার উদ্যোগ শুরু করা হয়।’

Related Articles

Back to top button
Close