fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফের বাঘের আক্রমণে মৃত্যু মৎস্যজীবীর 

বাবলু প্রামানিক, দক্ষিণ ২৪ পরগনা: ফের বাঘের হানায় মৃত্যু হল এক মৎস্যজীবির।
মৃত মৎস্যজীবীর নাম বাবুরাম রপ্তান (৩২)।ঘটনাটি ঘটে সুন্দরবনের ঝিলা রেঞ্জের ঝিলা-২ জঙ্গলের চিলমারী খাল এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোসাবার কুমিরমারি গ্রামের বাসিন্দা মৎস্যজীবী বাবুরাম রপ্তান সহ আরও ১ জন সঙ্গীকে সঙ্গে নিয়ে প্রায় প্রতিদিন সুন্দরবনের নদীতে কাঁকড়া ধরতে যেতেন। অন্যান্য দিনের মতো মৎস্যজীবী বাবুরাম রপ্তান প্রতিবেশী একজনকে  কে সঙ্গে নিয়ে নৌকা বেয়ে এদিন ভোরে  সুন্দরবনের ঝিলা-২ জঙ্গল লাগোয়া চিলমারী খালে মাছ কাঁকড়া ধর ছিল।ঠিক সকাল ৯ টা নাগাদ হঠাৎই ঝিলা-২ জঙ্গল থেকে বেরিয়ে এসে ঝাঁপিয়ে পড়ে মৎস্যজীবী বাবুরাম রপ্তানের উপর।

মুহূর্তে বাঘ মৎস্যজীবী বাবুরাম রপ্তানের ঘাড়ে কামড় দিয়ে পিঠে তুলে নিয়ে সুন্দরবনের গভীর জঙ্গলে পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় নদীর জলে পড়ে যায় বাঘটি।সঙ্গীকে চোখের সামনে বাঘ আক্রমণ করেছে দেখতে পেয়ে সঙ্গী নৌকার হাল আর কাঁকড়া ধরার শিক দিয়ে বাঘের সঙ্গে তুমূল লড়াই শুরু করে।প্রায় চল্লিশ মিনিট লড়াইয়ে আচমকা বাঘের চোখে কাদা ছিটিয়ে দেয় সঙ্গী।

পরিস্থিতি বেগতিক বুঝে বাঘ শিকার ছেড়ে প্রাণ ভয়ে সুন্দরবনের গভীর জঙ্গলে ঢুকে যায়। এরপর কোনরকমে জখম মৎস্যজীবী বাবুরাম রপ্তানকে নৌকায় তুলে তড়িঘড়ি নৌকার বৈঠা বেয়ে গ্রামের উদ্দেশ্যে রওনা দেয় সঙ্গী। জলপথে নৌকা বেয়ে আসার সময়  নৌকায় মৃত্যু হয় মৎস্যজীবী বাবুরাম রপ্তানের।

সুন্দরবন ব্যাঘ্র প্রকল্প জানান,বাঘ জঙ্গল থেকে বেরিয়ে এক মৎস্যজীবীকে আক্রমণ করে এমন ধরনের একটা খবর পাওয়া গেছে।তবে বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button
Close