fbpx
আন্তর্জাতিকহেডলাইন

গুপ্তচরবৃত্তির দায়ে আটক ইজরায়েলি প্রধানমন্ত্রীর প্রাক্তন সহকারী

তেল আবিব,  (সংবাদ সংস্থা): গুপ্তচরবৃত্তির দায়ে আটক হয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর প্রাক্তন অফিস সহকারি ইউহানান লোকার। বিষয়টি সামনে এনেছে ইসরায়েলি সংবাদ মাধ্যম হারেৎয। তবে, ইউহানান লোকার কোন দেশের হয়ে গুপ্তচরবৃত্তি বা তথ্য পাচার করতেন তা উল্লেখ করা হয়নি।

জানা গিয়েছে, নেতানিয়াহুর প্রাক্তন সামরিক অফিস সহকারি গুপ্তচরবৃত্তি করেছেন বলে নিশ্চিত হওয়ার পর তাকে আটক করা হয়েছে। কর্তৃপক্ষের অনুমোদন না পাওয়ায় খবরটি প্রকাশে বিলম্ব হয়েছে।
পত্রিকাটি আরও লিখেছে, ইউহানান লোকার দীর্ঘ দিন নেতানিয়াহুর দপ্তরে কাজ করেছেন এবং নেতানিয়াহু নিজে তাকে এই পদে বসিয়েছিলেন। তাকে সামরিক বাজেট পর্যালোচনা কমিটির প্রধান হিসেবেও নিয়োগ দেওয়া হয়েছিল। এর আগে ইউহানান লোকারকে ইজরায়েলি বিমান বাহিনীর গুরুত্বপূর্ণ পদ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, গত বছর ফেব্রুয়ারিতে গুপ্তচরবৃত্তির দায়ে ইজরায়েলের প্রাক্তন এক মন্ত্রীকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছে ইজরায়েলের আদালত। ইরানের কাছে অতিগোপন তথ্যসহ বিভিন্ন ধরনের তথ্য পাচারের দায়ে তাকে এ সাজা দেওয়া হয়েছে বলে তখন জানানো হয়। তবে ইরান ইজরায়েলি ওই মন্ত্রীর গুপ্তচরবৃত্তি সম্পর্কে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি।

Related Articles

Back to top button
Close