fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় বাড়িতেই মক্ষীরানীর আসর, তালা ঝোলালেন বাসিন্দারা

মিল্টন পাল, মালদা: বাড়িতে স্বামী না থাকার সুযোগে দিনের পর দিন মধুচক্রের আসড় চালানোর অভিযোগে বাসিন্দাদের। ঘটনাটি ঘটেছে শনিবার মালদা ইংরেজবাজার থানার মালঞ্চপল্লী ৩ নম্বর ওয়ার্ডে। ঘটনায় এক মক্ষীরাণীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এমনকি ওই মধুচক্রের আসরে যোগ দেওয়া বহিরাগত এক যুবকের মোটরবাইক ভাঙচুর করেন বিক্ষোভকারী বাসিন্দারা। পরিস্থিতি বেগতিক দেখে মধুচক্রের আসরে থাকা পুরুষ, মহিলার এলাকা থেকে পালিয়ে যায় বলে অভিযোগ। ঘটনার পর পাড়া-প্রতিবেশীরা ওই বাড়িতে তালা ঝুলিয়ে দেয়। ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।

 

 

এদিকে এই উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার পুলিশ এবং স্থানীয় কাউন্সিলর পরিতোষ চৌধুরী। পরে সংশ্লিষ্ট থানার পুলিশের কাছে অভিযুক্ত বাড়ির মহিলা মালিক ও তার দুই ছেলের বিরুদ্ধে মধুচক্রের আসর চালানোর অভিযোগ তুলে গণস্বাক্ষর সম্বলিত নালিশ জানান পাড়া-প্রতিবেশীরা । পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ। স্থানীয় বাসিন্দারা পুলিশকে জানিয়েছেন , টুকু চৌধুরী নামে এক মধ্য বয়স্ক মহিলা নিজের বাড়িতেই দীর্ঘদিন ধরেই মধুচক্রের আসর চালাচ্ছিলো। ওই মহিলার সঙ্গে তার স্বামীর সম্পর্কের বিচ্ছেদ হয়েছে। ওই মহিলার বাড়িতে তার স্বামী থাকে না। দুই ছেলেকে নিয়ে মহিলা নিজের বাড়িতেই থাকেন। কিন্তু পাড়া-প্রতিবেশীদের অলক্ষ্যেই দীর্ঘদিন ধরে মধুচক্রের আসর চালিয়ে যাচ্ছিল টুকু চৌধুরী নামে ওই মহিলা।

 

শনিবার রাতে বহিরাগত কিছু যুবক এবং যুবতীরা লোকজনের মধ্যে ওই বাড়িতে এসেই আসড় বসিয়ে চিৎকার চেচামেচি করছিল।এলাকার কিছু মানুষের তাতে আপত্তি জানায়। এরপর টুকু চৌধুরীর বাড়িতে আপত্তিকর অবস্থায় যুবক- যুবতীদের ধরে ফেলেন এলাকার বাসিন্দারা।আর তারপরই শুরু হয় চরম গোলমাল। অভিযুক্ত ওই যুবকেরা মারধর করতে উদ্যোত হন পাড়া- প্রতিবেশীদের। এই নিয়ে বিবাদ চরমে ওঠে । শতাধিক পাড়া-প্রতিবেশীর বিক্ষোভের জেরে পরিস্থিতি বেগতিক দেখে টুকু চৌধুরী এবং তার দুই ছেলে সহ অন্যান্য যারা ছিলেন তারা বাড়ির পেছনের দরজা দিয়ে এলাকা থেকে পালিয়ে যায়। বিক্ষোভকারী বাসিন্দারা ওই বাড়িটিতে তালা ঝুলিয়ে দেয়। এই বিক্ষোভের মধ্যেই ক্ষিপ্ত মহিলারা বহিরাগত একটি বাইক ভাঙচুর করে বলে অভিযোগ।এই ঘটনায় এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।

 

 

৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পরিতোষ চৌধুরী বলেন, অভিযোগ সত্য। এই ধরনের বেআইনি এবং অন্যায় মূলক কাজ কোনভাবে বরদাস্ত করা যাবে না । যে বাড়িতে মধুচক্রের আসর চলার অভিযোগ উঠেছে, তাদের বাড়িটি তালাবন্দি করে দিয়েছে এলাকার মানুষেরা। পুলিশ তদন্তে এসেছিল । মালঞ্চপল্লী এলাকার বাসিন্দারা গণস্বাক্ষর করে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন।অভিযুক্তর কঠর শাস্তির দাবি জানাচ্ছি।

 

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মধুচক্রের আসর চলার অভিযোগে গণস্বাক্ষর করে একটি অভিযোগ পত্র জমা পড়েছে। ঘটনার পর থেকে অভিযুক্তেরা গা-ঢাকা দিয়েছে। তাদের খোঁজে তল্লাশী শুরু হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।