fbpx
দেশহেডলাইন

করোনা থেকে ‘সুস্থ’ হয়েও আর বাড়ি ফেরা হল না, হাসপাতালেই প্রয়াত ঝাড়খণ্ডের সংখ্যালঘু কল্যাণ মন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরার কথা ছিল। তবে আর ফেরা হল না। তার আগেই শনিবার হাসপাতালেই মৃত্যু হল ঝাড়খণ্ডের সংখ্যালঘু কল্যাণ দফতরের মন্ত্রী, ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হাজি হুসেন আনসারির। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর।

 

জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে রাঁচির মেদান্ত হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। এ বিষয়ে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার মুখপাত্র সুপ্রিয় ভট্টাচার্য জানান, শুক্রবারই হাজি হুসেন আনসারির কোভিড টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছিল। দ্বিতীয় বার টেস্ট করে, নেগেটিভ নিশ্চিত হয়ে কয়েক দিনের মধ্যে সংখ্যালঘু কল্যাণমন্ত্রীকে ছেড়ে দেওয়ার কথা ভাবছিলেন ডাক্তাররা। কিন্তু, শনিবার আবার অসুস্থ বোধ করতে থাকেন। শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেন দিয়েও শেষরক্ষা করা যায়নি।

আরও পড়ুন: এবার করোনা আক্রান্ত নেপালের প্রধানমন্ত্রী কেপি ওলি

উল্লেখ্য, আনসারির জন্ম ১৯৪৭ সালে, দেওঘর জেলার পিপরা গ্রামে। ১৯৯৫ সালে প্রথম বার তিনি বিধায়ক নির্বাচিত হন। এর পর ২০০০, ২০০৯ ও ২০১৯ সালে পুনর্নির্বাচিত হয়েছেন। জানুয়ারিতে হেমন্ত সোরেনের সরকার ক্ষমতায় আসার পর হাজি হুসেন আনসারিকে দ্বিতীয় বারের জন্য মন্ত্রী করেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘হাজি হুসেন আনসারির মৃত্যু আমাকে আঘাত দিয়েছে। আমাদের আলাদা রাজ্য তৈরিতে তাঁর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ঈশ্বর তাঁর আত্মাকে শান্তিতে বিশ্রাম দিন। এবং তাঁর পরিবারকে এই কঠিন যন্ত্রণাময় সময় কাটিয়ে উঠতে শক্তি জোগান।’
রাজ্যের সংখ্যালঘু কল্যাণমন্ত্রীর মৃত্যুতে সব রাজনৈতিক দলের নেতারাই শোক প্রকাশ করেন।

Related Articles

Back to top button
Close