fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ব্যারাকপুরে আইন শৃঙ্খলা অবনতির প্রতিবাদে বাম-কংগ্রেসের যৌথ মিছিল 

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: বাম ও কংগ্রেস জোট করেই রাজ্যে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে আসন্ন বিধানসভা ভোটে লড়াই করবে, ব্যারাকপুরে বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু এবং কংগ্রেস জেলা সভাপতি তাপস মজুমদার যৌথ মিছিল করে এই বার্তাই দিলেন ব্যারাকপুর শিল্পাঞ্চল বাসীর কাছে । ব্যারাকপুর শিল্পাঞ্চল জুড়ে লাগাতার আইন শৃঙ্খলার অবনতির প্রতিবাদে, চলতি মাসের ২৬ শে নভেম্বর দেশজুড়ে বাম কংগ্রেসের ডাকে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী এক গুচ্ছ নীতির বিরুদ্ধে ধর্মঘট সফল করতে ব্যারাকপুর শিল্পাঞ্চলে এই মিছিলের ডাক দেওয়া হয় ।
মিছিলের নেতৃত্ব দিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রথমেই মেজাজ হারান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু । তাকে সাংবাদিকরা প্রশ্ন করেন, বাম সমর্থকরা কেন বিজেপিতে যোগ দিচ্ছে ? কেন সাংগঠনিক শক্তি কমে যাচ্ছে ? প্রশ্নের উত্তর দিতে গিয়ে ক্ষেপে যান বিমান বসু বলেন, “আপনারা সব জানতা, আপনারা যা ইচ্ছা লিখুন । দিলীপ ঘোষ বলেছেন বাংলাকে গুজরাট বানাবেন, এই প্রশ্নের উত্তরেও ক্ষেপে যান বিমান বসু । তিনি বলেন, “দিলীপ ঘোষের পক্ষে ও বিপক্ষে যা বলার আপনারাই বলুন । আমি কিছু বলব না ।”
একই প্রশ্নের উত্তর দেন উত্তর ২৪ পরগনা জেলা কংগ্রেসের সভাপতি তাপস মজুমদার । তিনি বলেন, “গুজরাটে কি হয়েছিল তা সকলেই জানে, বাংলার মানুষ বাংলাকে কিছুতেই গুজরাট হতে দেবে না । আমরা যৌথ ভাবে বামেদের সঙ্গে লড়াই আন্দোলন করছি । ভোটে ও নিশ্চই এক সঙ্গে লড়াই হবে । তবে কোন দল কত সিটে লড়বে সেটা শীর্ষ নেতৃত্ব স্থির করবে । সেটা বলার সময় এখনো আসেনি । অধীর দা এবং শীর্ষ নেতারা তা ঠিক করবে । ব্যারাকপুরে যাতে আইন শৃঙ্খলা ঠিক থাকে তার জন্য পুলিশকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে । অপরাধীদের গ্রেপ্তার করতে হবে ।” ব্যারাকপুর রেল স্টেশন থেকে টিটাগড় পর্যন্ত বাম কংগ্রেসের যৌথ এই মিছিল অনুষ্ঠিত হয় রবিবার বিকেলে । মিছিলে উভয় দলের ৫ শতাধিক কর্মী সমর্থক অংশ গ্রহণ করে ছিলেন ।

Related Articles

Back to top button
Close