fbpx
দেশহেডলাইন

শুনানি চলাকালীন ‘নগ্ন’ শরীরেই হাজির আইনজীবী! বিরক্ত সুপ্রিম কোর্টের মহিলা বিচারপতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: একি কান্ড! শুনানি চলাকালীন ‘নগ্ন’ শরীরেই হাজির হলেন এক আইনজীবী! আর তাতেই বেজায় বিরক্ত হলেন সুপ্রিম কোর্টের মহিলা বিচারপতি।

বর্তমানে এই করোনা পরিস্থিতিতে অধিকাংশ কাজের জন্য ডিজিটাল মাধ্যমই ভরসা। এমনকী বিচারব্যবস্থাও অনেকাংশে অনলাইনে নির্ভরশীল। অনেক ক্ষেত্রে মামলার শুনানি চলছে অনলাইনে। দেশের শীর্ষ আদালতে এমনই এক শুনানি চলাকালীন ঘটল বিপত্তি।

আইনজীবী নগ্ন শরীরেই হাজির হলেন শুনানিতে। যা দেখে চূড়ান্ত বিরক্ত হলেন বিচারপতি ইন্দু মালহোত্রা , বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। তাঁদের মন্তব্য, আইনজীবীর এই কাণ্ড ‘ক্ষমার অযোগ্য অপরাধ।’ যথাযথ পোশাক ছাড়া অনলাইন শুনানিতে হাজির হয়ে ওই আইনজীবী আদালত অবমাননা করেছেন বলে ভর্ৎসনা করেন বিচারপতিরা।

সূত্রের খবর, মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি ইন্দু মালহোত্রার বেঞ্চে শুনানি চলছিল। মামলাটি ছিল ‘সুদর্শন টিভি’তে সম্প্রচারিত এক অনুষ্ঠানে ধর্মীয় বিদ্বেষের অভিযোগে দায়ের হওয়া। যদিও মাস দুই আগেই এই মামলা দিল্লি হাই কোর্টের বিচারাধীন ছিল এবং তাতে অনুষ্ঠান সম্প্রচারের উপর স্থগিতাদেশ জারি করা হয়।

পরবর্তী সময়ে মামলাটি শীর্ষ আদালতে ওঠে। মঙ্গলবার তার অনলাইন শুনানিতে ক্যামেরায় দেখা গেল, আইনজীবী নগ্ন শরীরেই হাজির হলেন। তা দেখে চূড়ান্ত বিরক্ত হলেন বিচারপতিরা। বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বারবার জানতে চান ওই আইনজীবীর নাম। কিন্তু তার আগেই অন্যায় করে ফেলেছেন, তা বুঝে শুনানি থেকে বেরিয়ে যান আইনজীবী।

এই ঘটনার পর বিচারপতি চন্দ্রচূড় জানান যে এই অপরাধ আদালত অবমাননার শামিল। বিচারপতি ইন্দু মালহোত্রার মতে, উনি যা করেছেন, তা ক্ষমার অযোগ্য অপরাধ।

Related Articles

Back to top button
Close