fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বড়সড় সাফল্য, পুলওয়ামার মতো হামলার ছক বানচাল, উপত্যকায় উদ্ধার ৫২ কিলো বিস্ফোরক!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল উপত্যকা। জম্মু-কাশ্মীরে পুলওয়ামার মতো বড়সড় জঙ্গি হামলার ছক ভেস্তে দিল সেনাবাহিনী। জানা গিয়েছে, বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীর হাইওয়ের কাছ থেকে ৫২ কিলো বিস্ফোরক উদ্ধার করেছেন জওয়ানরা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি যেখানে জওয়ানদের কনভয়ে ভয়াবহ হামলা চালানো হয়েছিল সেখান থেকে ঢিল ছোঁড়া দূরত্বে বিস্ফোরকগুলি মজুত করে রাখা হয়েছিল। নিরাপত্তা বাহিনীর উপরে হামলা চালানোর জন্য ওই বিপুল বিস্ফোরক মজুত করা হয়েছিল বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। সেনাবাহিনীর তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এদিন সকাল ৮টা নাগাদ কারেওয়া এলাকায় অভিযান চালিয়ে কারেওয়া এলাকায় মাটির তলা থেকে একটি সিনটেক্সের ট্যাংক পাওয়া যায়। ওই ট্যাংকের মধ্যে বিস্ফোরক ভর্তি মোট ৪১৬টি প্যাকেট পাওয়া যায়। প্রতিটি প্যাকেটের ওজন ছিল ১২৫ গ্রাম। মোট ৫২ কিলো বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

                    আরও পড়ুন: বাড়তে চলেছে টিকিটের দাম, ইউজার চার্জ নেবে রেল

এর পরে পার্শ্ববর্তী এলাকায় তল্লাশি চালিয়ে আরও একটি ট্যাংক থেকে ৫০টি ডেটলেটর উদ্ধার করা হয় বলে সেনার তরফে জানানো হয়েছে। যে এলাকা থেকে বিস্ফোরকগুলি উদ্ধার করা হয়েছে সেটি জাতীয় সড়কের খুব কাছে এবং ২০১৯ সালে পুলওয়ামা হামলাস্থল থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে। গত ১৪ ফেব্রুয়ারি নিরাপত্তা বাহিনীর কনভয়ে আত্মঘাতী হানায় ৪০ জনের বেশি জওয়ান প্রাণ হারান।

 

 

Related Articles

Back to top button
Close