fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মহিলাদের কটূক্তির প্রতিবাদ করায় দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ ব্যক্তি

মিল্টন পাল, মালদাঃ পাট চাষী মহিলাদের কটুক্তির প্রতিবাদ করায় দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ এক ব্যক্তি। গুলিবিদ্ধ ব্যক্তি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। ব্যক্তির বাম পায়ে গুলি লেগেছে। ঘটনাটি ঘটেছে সোমবার মালদার গাজোল থানার রানীগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েতের শালুকাডোবা গ্রামে। মুখে মাস্ক থাকার কারণে দুষ্কৃতীদের চিনতে পারেনি গুলিবিদ্ধ ওই ব্যক্তি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। গুলিবিদ্ধ ব্যাক্তির পরিবারের পক্ষ থেকে গাজোল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুলিবিদ্ধের নাম রঞ্জিত বৈদ্য(‌৪০)‌। ওই এলাকাতেই তাঁর বাড়ি। সোমবার দুপুরে সংশ্লিষ্ট এলাকার গাজোল-‌পাকুয়া রাজ্য সড়কের কালভার্টের কাছে রাস্তার ধারে বসে কয়েকজন মহিলা মিলে পাট ছাড়ানোর কাজ করছিলেন। কয়েকজন চাষিও পাট ছাড়ানোর কাজ করছিলেন। ওই সময় বাইকে করে ৩ অপরিচিত যুবক সেখানে এসে দাঁড়ায়। মহিলাদের পাট ছাড়াতে দেখে ওই সমাজবিরোধীরা ওই মহিলাদের কটূক্তি করতে থাকে। তাঁদের দেখিয়ে বিভিন্ন ধরনের অশালীন অঙ্গভঙ্গি করার পাশাপাশি কুপ্রস্তাব দিতে থাকে। মহিলাদের উত্ত্যক্ত করতে দেখে প্রতিবাদ করেন রঞ্জিত। তিনি ওই যুবকদের সেখান থেকে চলে যেতে বলেন। তাঁর কথার কোনও গ্রাহ্য না করে আরও বেপরোয়া হয়ে ওঠে ওই ৩ সমাজবিরোধী। রঞ্জিত আবার প্রতিবাদ করতে শুরু করলে তখনই তাকে গুলি করে দুষ্কৃতীরা বলে অভিযোগ। গুলিবিদ্ধকে উদ্ধার করে প্রথমে স্থানীয় প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায় পরে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
 গাজোল থানার পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি প্রতিবাদ করলে দুষ্কৃতীরা তাকে পায়ে গুলি করেছে। আগ্নেয়াস্ত্র বের করে। তাঁর বাম পায়ে গুলি লাগে। সঙ্গে সঙ্গে তিনি রাস্তার ওপর পড়ে যান। এদিকে অন্যান্য চাষিরা রঞ্জিতকে নিয়ে ব্যস্ত হয়ে পড়লে সেই সুযোগে ওই দুষ্কৃতীরা নালাগোলার দিকে পালায়। দুষ্কৃতীদের খোঁজ শুরু করেছে বামনগোলা ও গাজোল থানার পুলিশ।

Related Articles

Back to top button
Close