fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে ফের মৃত্যু মৎস্যজীবীর

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: ফের বাঘের অতর্কিত হামলায় প্রাণ গেল এক মৎস্যজীবীর। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমা হেমনগর কোস্টাল থানা কুমিরমারি গ্রামে। মৃতের নাম মণিরুল গাজী (৩৫)। তাঁর গোটা পরিবার পেশায় মৎস্যজীবী।

জানা গিয়েছে, শুক্রবার ভোররাতে কাঁকড়া ধরতে রায়মঙ্গল নদী দিয়ে কুমিরমারি জঙ্গলে ঢোকেন জঙ্গলের কাঁকড়া ধরতে। সেখানেই একটি বাঘ‌ ওঁত পেতে বসেছিল শিকার ধরার জন্য। সেই সময় মৎস্যজীবী মনিরুলকে ঘাড়ে থাবা মেরে জঙ্গলে টেনে নিয়ে যায়। তার পর ওই রয়েল বেঙ্গল টাইগার এর সঙ্গে মনিরুলের ধস্তাধস্তি হলে শেষ রক্ষা হয় না। মৃত্যু হয় ওই মৎস্যজীবীর। এই ঘটনার জেরে বাকিরা আতঙ্কিত হয়ে জঙ্গল ছেড়ে পালিয়ে গ্রামে ফিরে এসে খবর দেয় হেমনগর কোস্টাল থানায়। কোস্টাল থানার পুলিশ আধিকারিক মলয় মন্ডল এর নেতৃত্বের সঙ্গে নদপ্তর এর লোকজন গিয়ে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: মেক ইন্ডিয়ার গড়ার পথে আরও এক ধাপ, একে-৪৭, ২০৩ রাইফেল উত্‍‌পাদনে চুক্তি করল ভারত-রাশিয়া

অবৈধভাবে জঙ্গলে ঢুকেছিল? না ,জঙ্গলে কাঁকড়া ধরার কোন সরকারি নথিপত্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছে বনদপ্তর ও হেমনগর কোস্টাল থানার পুলিশ।ওই মৎস্যজীবীর মৃত্যুর ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Related Articles

Back to top button
Close