fbpx
কলকাতাহেডলাইন

১০ টাকা দিতে গিয়ে ১০ লক্ষ টাকা খোয়ালেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মী বৃদ্ধা!

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: পেশায় এককালের ব্যাঙ্ক কর্মী হয়েও অনলাইন পেমেন্ট না জানার ফলে মারাত্মক মাসুল দিতে হল এক বৃদ্ধাকে।  অনলাইনে ডেবিট কার্ড থেকে মাত্র দশ টাকা পেমেন্ট করতে গিয়ে দশ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকরা, এমনটাই জানিয়েছেন অবসরপ্রাপ্ত বৃদ্ধা। অঞ্জলি বসাক নামে ৭২ বছরের বালিগঞ্জের ১৮/২১ ফার্ণ রোডের বাসিন্দা অভিযোগ দায়ের করেছেন গড়িয়াহাট থানায়।

 বৃদ্ধা তার অভিযোগে জানিয়েছেন, মোবাইল কোম্পানি থেকে ফোন করছি বলে একজন কেওয়াইসি আপডেট করতে বলেন। আপডেট না করলে ফোনের সংযোগ বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয়। তার বর্ণনা অনুযায়ী রাজকুমার মালহোত্রা নামে একজন গত ৪ সেপ্টেম্বর ফোন করে বলেন, “এয়ারটেল থেকে বলছি, আপনার ফোনের কেওয়াইসি এখনও আপডেট হয়নি। এক্ষুনি না করলে ফোন বন্ধ হয়ে যাবে। আপনাকে লিঙ্ক পাঠিয়ে দিচ্ছি, সেখানে ক্লিক করে ১০ টাকা পেমেন্ট করে আপডেট করে নিন।’
জানা গিয়েছে, ১২ বছর আগে অবসরপ্রাপ্ত এলাহাবাদ ব্যাঙ্কের কর্মচারী হিসাবে অঞ্জলি বসাক ওই লিঙ্কে ক্লিক করে পর পর কিছু তথ্য দেন। তারপর টাকা পেমেন্ট করার সময়ে যে কোনও একটি ব্যাঙ্কের কার্ড থেকে টাকা দিতে বলা হয়। তারপর টানা পাঁচদিন ধরে অ্যাকাউন্ট থেকে ১০ লক্ষ টাকা তুলে নেয় প্রতারক চক্র।
নিজে ব্যাঙ্ক কর্মচারী হয়েও প্রতারিত হওয়ায় বিষয়টি প্রথমে লজ্জায় কাউকে বলতে পারছিলেন না অঞ্জলিদেবী। পরে এক প্রতিবেশী বিষয়টি জেনে তাকে স্থানীয় বিদায়ী কাউন্সিলর তথা পুরপ্রশাসক বৈশ্বানর চট্টোপাধ্যায়ের কাছে পাঠান। বৈশ্বানরবাবু তাকে গড়িয়াহাট থানায় অভিযোগ করতে বলেন। ঘটনার তদন্তে গড়িয়াহাট থানার সঙ্গে নেমেছে লালবাজারের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখা এবং সাইবার সেল।

Related Articles

Back to top button
Close