fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

পথ দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু বিখ্যাত পর্বতারোহীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পথ দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু হল বিখ্যাত পর্বতারোহীর। জানা গিয়েছে, রাজধানী ঢাকার শের-ই-বাংলা নগর এলাকায় একটি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বিখ্যাত পর্বতারোহী রেশমা রত্না (৩৩)। এই ঘটনায় শোকের ছায়া নেমেছে গোটা দেশে।

সূত্রের খবর, শুক্রবার সকাল ৯টা নাগাদ সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড দিয়ে সাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি গাড়ি তাঁকে চাপা দিয়ে চলে যায়। ঢাকা মেট্রোপলিটান পুলিশের মহম্মদপুর ট্রাফিক জোনের সহকারী কমিশনার কে এ শহীদুল ইসলাম প্রত্যক্ষদর্শীদের দেওয়া খবরে জানান গুরুতর আহত অবস্থায় রত্নাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, “আমরা রেশমার দুমড়ে মুচড়ে যাওয়া সাইকেলটি উদ্ধার করেছি। তবে ঘাতক গাড়িটির সন্ধান এখনও মেলেনি। আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ কাজ করছে।”

 আরও পড়ুন: বিজয়ওয়াড়ার ঘটনায় মৃতের পরিবারের জন্য ক্ষতিপূরণের ঘোষণা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর

পেশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও পর্বতারোহী ছিলেন রেশমা। শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণ-সহ বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন তিনি। গত বছর নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং থেকে উচ্চতর পর্বতারোহণ কোর্স সম্পন্ন করেন।২০১৬ সালে বাংলাদেশের পাহাড় কেওক্রাডংয়ের চূড়া স্পর্শ করার মাধ্যমে শুরু হয় রেশমা রত্নার অভিযান। এরপর ২০১৯ সালের ২৪ আগস্ট ভারতের লাদাখে অবস্থিত স্টক কাঙরি পর্বত (৬১৫৩ মিটার) এবং ৩০ আগস্ট কাং ইয়াতসে-২ পর্বতে (৬২৫০ মিটার) সফলভাবে আরোহণ করেন তিনি।

 

Related Articles

Back to top button
Close