fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

মহাকাশে সফরে যেতে চান? তাহলে আজই অংশগ্রহণ করুন এই রিয়েলিটি শো-এ

 যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মহাকাশে যেতে চান? তাহলে আজই অংশগ্রহণ করুন এই রিয়েলিটি শো-এ। হ্যাঁ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এমনই একটি রিয়েলিটি শো আসতে চলেছে যেখানে জিতলে প্রতিযোগী পাবেন ১০ দিনের জন্য আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকার সুযোগ।

পৃথিবীতে আজ অবধি এর থেকে বড় পুরস্কার কোথাও কখনোও দেওয়া হয়নি বলে দাবি করেছে প্রোডাকশন কোম্পানি। এই প্রতিযোগিতায় যিনি জিতবেন তাঁকে স্পেস হিরো তকমা দেওয়া হবে এবং আন্তর্জাতিক স্পেস স্টেশনে ১০ দিন কাটানোর সুযোগ পাবেন তিনি। ২০২৩-এ এই প্রতিযোগিতার বিজয়ীকে পৃথিবীর কক্ষপথে লঞ্চ করা হবে বলে বৃহস্পতিবার প্রেস রিলিজ করে জানিয়েছে প্রোডাকশন কোম্পানি।

             আরও পড়ুন: শ্রীকৃষ্ণের অবতার নরেন্দ্র মোদি, টুইটে প্রশস্তি তথাগত রায়ের

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা যে কোনও ব্যাকগ্রাউন্ড থেকেই আসতে পারেন বলে জানানো হয়েছে। প্রোডাকশন কোম্পানি জানিয়েছে যে তাদের টিম এখন এই প্রতিযোগিতার জন্য কোনও গ্লোবাল ব্র্যান্ড এবং প্রাথমিক ডিস্ট্রিবিউশন পার্টনারের খোঁজ করছে। তবে এই প্রতিযোগিতার ফান্ডিং, প্রতিযোগিতা কী বিষয়ের ওপরে হবে, কবে থেকে শুরু হবে এবং এর প্রোডাকশন পরিকল্পনা সম্পর্কে কিছু জানানো হয়নি। এই প্রতিযোগিতায় পুরস্কারের মূল্য হবে ৬৫ মিলিয়ন ডলারের সমান। প্রোপাগেট নামক যে প্রোডাকশন কোম্পানি এর আগে দা অফিস, আগলি বেটি এবং মাস্টার শেফের মতো জনপ্রিয় শো উপহার দিয়েছে, তারা এই নতুন রিয়েলিটি শো-এর সঙ্গেও যুক্ত বলে জানানো হয়েছে। এই প্রতিযোগিতাকে ঠিকমতো এগিয়ে নিয়ে যেতে টেক্সাসের স্টার্টআপ অ্যাক্সিওম স্পেস কাজ করছে বলে জানা গিয়েছে। ২০০৫ থেকে ২০১৫ পর্যন্ত নাসার আন্তর্জাতিক স্পেস স্টেশনের দায়িত্বে ছিলেন মিশেল সুফ্রেদিনি। তিনিই অ্যাক্সিওম স্পেসের প্রতিষ্ঠাতা।

 

 

Related Articles

Back to top button
Close