fbpx
আন্তর্জাতিকহেডলাইন

হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, ইংল্যান্ডে হানা ‘নতুন করোনাভাইরাসের’!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  করোনার কামড়ে জর্জরিত গোটা বিশ্ব। এদিকে ইতিমধ্যেই বিশ্বের বহু দেশ করোনা প্রতিষেধকে সবুজ সঙ্কেত দিয়েছে। ব্রিটেন ও আমেরিকায় ইতিমধ্যেই শুরু হয়েছে করোনা টিকাকরণ। কিন্তু তার মধ্যেই নতুন এক ধরনের করোনাভাইরাস ছড়াতে শুরু করেছে ব্রিটেনে। সোমবার বরিস প্রশাসন জানিয়েছে, অত্যন্ত দ্রুত ছড়াচ্ছে এই নতুন করোনাভাইরাস। আর যার জেরে গোটা ব্রিটেন জুড়ে ফের জোরদার করা হয়েছে সতর্কতা।

 

এ বিষয়ে স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানক জানিয়েছেন, তিন দফায় কায়েম করা হয়েছে বিধিনিষেধ। যার জেরে পানশালা ও রেস্তরাঁ, থিয়েটারে জমায়েত বন্ধ। শুধুমাত্র টেকওয়ে কাউন্টারগুলি খোলা রয়েছে। তবে স্কুল ও বাকি দোকানগুলি খোলা রয়েছে। একসঙ্গে সর্বোচ্চ ৬ জনের বেশি জমায়েতের অনুমতি দেওয়া হয়েছে। ইংল্যান্ডের কয়েকটি জায়গায় ৭ দিনে করোনা আক্রান্তর সংখ্যা দ্বিগুণ হচ্ছে। আধিকারিকদের মতে দক্ষিণ পূর্ব ইংল্যান্ডে এই নতুন করোনাভাইরাসের জন্যই এই বিপত্তি।

 

যদিও ইংল্যান্ডের প্রাধান স্বাস্থ্য আধিকারিক ক্রিস হুইটি জানিয়েছেন, এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি যেখান থেকে বলা যায়, নতুন এই করোনাভাইরাস আগের থেকেও বেশি মারাত্মক। এর আগেও একাধিকবার অভিযোজন দেখা গিয়েছে করোনাভাইরাসের ক্ষেত্রে। তবে কীভাবে নতুন এই করোনাভাইরাস অধিক সংখ্যক ব্যক্তিকে সংক্রমিত করছে সে বিষয়ে এখনও কোনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। ব্রিটেনে এপর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৮ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৬৪ হাজারেরও বেশি মানুষ।

Related Articles

Back to top button
Close