fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শ্রমিকদের অসহায় বাচ্চাদের মুখে খাবার তুলে দিচ্ছে সিউড়ির স্বেচ্ছাসেবী সংস্থা

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: বীরভূমে লকডাউনের কারণে বহু শ্রমিকের কোনও কাজ নেই । অনেকেরই নেই জব কার্ড। ফলে পাচ্ছেন না‌ সরকারি সুবিধা । বাড়ির মেয়েরা কাজ করতো পরের বাড়িতে , সেই কাজও গিয়েছে । যদিও জেলা প্রশাসনের তরফে এইসব অসংগঠিত শিল্পের শ্রমিকদের খাদ্য সুরক্ষা দেওয়ার জন্য দ্রুত ব্যাবস্থা নেওয়ার কথা বলে হয়েছে।

 

 

তবে সেটাও হতে বেশ কিছুদিন সময় লাগবে । এই পরিস্থিতিতে প্রায় অনাহারে দিন কাটাচ্ছেন এইসব পরিবারের লোকেরা। সবচেয়ে শোচনীয় অবস্থা এই পরিবারগুলোর অসহায় বাচ্চাদের। প্রয়োজনীয় দুধ, খাবার মিলছে না। বড়সড় বিপদের মুখে এইসব পরিবারের শিশু ও বাচ্চারা। এদের মুখে খাবার তুলে দিতে এগিয়ে এসেছে সিউড়ির স্বেচ্ছা সংস্থা ‘উপহার’। প্রশাসনিক সহযোগিতা ছাড়াই লকডাউনের প্রথম পর্ব থেকে গরিব অসহায় মানুষ , বৃদ্ধ বৃদ্ধা ও শ্রমিক পরিবারের লোকদের জন্য লাগাতার কাজ করে চলেছে সংস্থার সকল সদস্যরা।

 

 

সংস্থার প্রধান প্রিয়নীল পাল জানান , ” সিউড়ির বহু মজুর পরিবারের বাচ্চারা অপুষ্টিতে ভুগতে শুরু করেছে। পরিবারের লোকেরা এমিনিতেই খাবার সংস্থান করতে জেরবার । এই পরিস্থিতিতে বাচ্চাদের পুষ্ঠিদায়ক খাবার কিভাবে জোটাবে। আমরা সিউড়ির হাটজন বাজার সংলগ্ন এলাকার ১০০ শ্রমিক পরিবারের বাচ্চাদের একটি করে প্রোটিন জাতীয় হেলথ ড্রিংক ও অনান্য প্রয়োজনীয় পুষ্টি দায়ক খাবার দিয়েছি। চেষ্টা করছি নিয়মিত এই বাচ্চাদের পুষ্টি দায়ক খাবার দেওয়ার। ”

 

 

সেইসঙ্গে তিনি জেলা প্রশাসন ও শহরের সহ নাগরিকদের সহযোগিতা করতে এগিয়ে আসার জন্য আহ্বান জানান ।

Related Articles

Back to top button
Close