fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনার বেলাগাম গতিকে আটকাতে পাঞ্জাবে ফের জারি নৈশ কারফিউ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার তীব্রতাকে কিছুতেই আটকানো যাচ্ছে না। সংক্রমণ বেড়েই চলেছে উর্দ্ধগতিতে। লকডাউন, আংশিক লকডাউন, সামাজিক দূরত্ব কোনও কিছুইকে পরোয়া করছে না এই ভাইরাস।

শুক্রবার থেকে পাঞ্জাবে ফের জারি হল নৈশ কারফিউ। আজ থেকে প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নৈশ কারফিউ জারি থাকবে। সেইসঙ্গে সাপ্তাহিক ছুটির দিনগুলিতেও সম্পূর্ণ লকডাউন থাকবে গোটা রাজ্য। বৃহস্পতিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এই সিদ্ধান্তের কথা রাজ্যবাসীর উদ্দেশে জানান। সেইসঙ্গে পাঁচ জেলায় অত্যাবশ্যকীয় নয় এমন দোকান ৫০ শতাংশের বেশি খোলা রাখা যাবে না। পাশাপাশি সরকারি অফিসে যাতে সাধারণ মানুষ ভিড় না জমান তার জন্য অনলাইনের উপরে জোর দিতে হবে। ৩১ অগস্ট পর্যন্ত রাজ্যে রাজনৈতিক সভা-সমাবেশের উপরে নিষেধাজ্ঞা জারি থাকবে। বিয়েবাড়ি ও শেষকৃত্যের অনুষ্ঠানে যাতে নির্দিষ্ট সংখ্যক মানুষ থাকবে।গণ পরিবহণে ৫০ শতাংশের বেশি যাত্রী তোলা যাবে না ট্যাক্সিতেও তিন জনের বেশি যাত্রী নয়।

গত কয়েকদিন ধরেই পাঞ্জাবে মারাত্মক হারে বেড়ে চলেছে করোনার সংক্রমণ। সবচেয়ে শোচনীয় অবস্থায় অমৃতসর, লুধিয়ানা, জলন্ধর, পাতিয়ালা ও মোহালির।

গত ২৪ ঘন্টাতে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৪১ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ হাজার ৮২৪ জনে। এখনও পর্যন্ত মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ৯৫৭ জন।

Related Articles

Back to top button
Close