fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শিক্ষিকা খণা মিত্রের প্রয়াণে শোকের ছায়া বগুলায়

বার্তা পরিবেশক, বগুলা : ঐতিহ্যবাহী বগুলা বোর্ড প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষিকা খণা মিত্রের প্রয়ানে শোকের ছায়া বগুলায়। গতকাল ৩১ শে জুলাই শুক্রবার দুপুর আড়াইটে নাগাদ নিজ বাসভবনের মৃত্যু হয় তার। দীর্ঘ দিন যাবৎ কোমর এবং চোখের সমস্যায় ভূগছিলেন তিনি।

দু-দুবার কোমরে অপারেশন সহ বেশকিছু দিন আগে চেন্নাই থেকে ও চিকিৎসা করিয়ে আসেন তিনি। মৃত্যু কালে শিক্ষিকার বয়স হয়েছিল ৬৪ বৎসর।প্রসঙ্গত উল্লেখ্য,বগুলার সুপ্রাচীন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান,
বগুলা বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘদিন যাবৎ শিক্ষকতার সুবাদে শিক্ষাঙ্গনে পরিচিতি টা একটু বেশিই হয়ে উঠেছিল খণা মিত্রের।সর্বজন প্রিয় খনা মিত্র,বগুলা মধ্যপাড়ায় নিজস্ব বাসভবনেই থাকতেন। মৃত্যু র আগপর্যন্ত অবিবাহিতাই থেকে গেলেন তিনি। তাঁর প্রয়াণে বগুলার শিক্ষা ও সাংস্কৃতিক পরিমন্ডলে গভীর শোকের ছায়া নেমে আসে।

এলাকার বহু প্রতিষ্ঠিত ছাত্রছাত্রীর শিক্ষাগুরু ছিলেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, বৃটিশ আমল থেকে এলাকার শিক্ষার আলো বহনকারি সুপ্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান বগুলা বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে বগুলার বহু সুনামধন্য শিক্ষক শিক্ষিকা শিক্ষকতা করেছেন, তাদের মধ্যে অন্যতমা ছিলেন এই খণা মিত্র।

রাধা বিনোদ চক্রবর্তী,হারাণ চন্দ্র নাথ,লক্ষণ চন্দ্র মন্ডল,শরৎ চন্দ্র বিশ্বাস,ননী গোপাল ঠাকুর,সুনীল কুমার বিশ্বাস, সুবোধ চন্দ্র মন্ডল,সুধীর কুমার বিশ্বাস, দুলাল চন্দ্র বিশ্বাস, মনোরঞ্জন কৃত্যনীয়া, মোহাম্মদ আনসার আলী ধাবক, পঙ্কজ সরকার,মদন মোহন নন্দী, দীনবন্ধু সরকার,শ্রীমতি সন্ধ্যা মন্ডল এবং খনা মিত্রদের মতো স্বনাম ধন্য/ধন্যা শিক্ষক শিক্ষিকা গন এই শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থেকে বগুলাকে গর্বিত করেছেন।

Related Articles

Back to top button
Close