fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তপশিলি জাতি ও উপজাতিদের উন্নয়নের জন্য “তপশিলি সংলাপ” নামে কর্মসূচির সূচনা হল দিনহাটায়

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা:  বিধানসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে তপশিলি জাতি ও উপজাতিদের উন্নয়নের জন্য তপশিলি সংলাপ নামে কর্মসূচির সূচনা হল দিনহাটায়।  বৃহস্পতিবার বিকালে দিনহাটা শহরের আপনঘর এলাকা থেকে এই কর্মসূচির সূচনা হয়। দিনহাটা বিধানসভা কেন্দ্রের এই কর্মসূচির সূচনা করেন দিনহাটা পুরসভার প্রশাসক বিধায়ক উদয়ন গুহ। এদিন এই সূচনালগ্নে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা বিশু ধর, বিশ্বনাথ দে আমিন, তাপস দাস, হীরালাল দাস, পরেশ রায়, ভবেন বর্মন প্রমুখ।

দলীয় সূত্রে জানা গিয়েছে আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে তপশিলি জাতি ও উপজাতিদের রাজ্য সরকারের পক্ষ থেকে কি কি করা হয়েছে এবং আর কি কি প্রকল্প নিয়ে আসা হয়েছে তা এই কর্মসূচির মধ্য দিয়ে সকলের কাছে তুলে ধরা হবে।

[আরও পড়ুন- টিউবওয়েল থেকে বেরোচ্ছে গ্যাস! আর সেই গ‍্যাস থেকে হচ্ছে রান্না, আজব ঘটনা পূর্ব মেদিনীপুরে]

এছাড়াও গ্রামের মানুষের কাছে গিয়ে তাদের নানা সমস্যার কথা শুনবেন নেতৃত্ব। এদিনের এই কর্মসূচির সূচনার পর বিধায়ক উদয়ন গুহ বলেন, “দলের পক্ষ থেকে নতুন একটি কর্মসূচিকে সামনে রেখে আমরা এগোচ্ছি। সেটা হল তপশিলি সংলাপ। দুটো জিনিস এই কর্মসূচির মধ্য দিয়ে বিভিন্ন এলাকায় তুলে ধরা হবে।

সারা ভারতবর্ষে জুড়ে যেখানে বিজেপি শাসিত সরকার রয়েছে সেখানেও তপশিলি ও দলিতদের উপর অত্যাচার ও জুলুম হচ্ছে। পাশাপাশি এ রাজ্যে মুখ্যমন্ত্রীর সৌজন্যে তপশিলি জাতি ও উপজাতিদের তাদের উন্নয়নের জন্য বিভিন্ন রকম কর্মসূচি নেওয়া হয়েছে। সেগুলি সাধারণ মানুষের কাছে তুলে ধরতেই এই কর্মসূচির সূচনা হয়। আগামী কয়েক দিন ধরে বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় এই কর্মসূচি চলবে।

 

Related Articles

Back to top button
Close