fbpx
অফবিটপশ্চিমবঙ্গহেডলাইন

কোভিড ভ্যাকসিনের মানব ট্রায়ালের জন্য নিজের শরীর দান করলেন আরএসএস কর্মী

বাপ্পা রায়, ময়নাগুড়ি: গোটা বিশ্বজুড়ে বেড়েই চলছে মহামারী করোনার থাবা। আর সেটাকে রুখতে প্রতিটা দেশে প্রতিষেধক তৈরির কাজ জোর কদমে চলছে । এরই মাঝে প্রতিষেধক মানব শরীরে পরীক্ষার জন্য নিজের শরীর দান করলেন ময়নাগুড়ি ব্লকের রামশাই এলাকার বছর ২১ এর যুবক অলোক রায়।

 

 

সে একজন স্বেচ্ছাসেবক , RSS এর একনিষ্ঠ কর্মী ও সেবক । এছাড়া ABVP ছাত্র সংগঠনের সাথেও যুক্ত আছে । খুব সাধারণ ঘরের ছেলে , সহজসরল তার জীবনশৈলী , যেমনটা একটা নিম্নমধ্যবিত্ত পরিবারের হয়ে থাকে । তথাপি সে বিশ্ব মহামারী COVID 19 এর গবেষণা কাজ ও এর ভ্যাকশীন বা প্রতিষেধক টিকা তৈরির কাজে সহযোগিতা করার জন্য নিজের শরীর দান করেছে । গতকাল অল ইন্ডিয়া কাউন্সিল অফ মেডিসিন রিসার্চ সেন্টারে একটি ই-মেইল মারফত তার শরীর দানের ইচ্ছা প্রকাশ করে একটি চিঠি মেইল করেন। এই মেইলের কপি তিনি ময়নাগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারকেও পাঠিয়েছেন বলে জানান।

 

 

রামশাইয়ের অলোক রায় বলেন, ” সারা বিশ্বে যেভাবে মহামারী করোনা থাবা বসিয়েছে তার প্রতিষেধক তৈরির পরীক্ষা আমার শরীরে করলে আমার যদি জীবন উৎসর্গ করতে হয় তবে আমি খুশি। আমার জন্য যদি সকল ভারতবাসী এই মহামারী থেকে রক্ষা পায় তবে আমার মানব জীবন সার্থক। ” অলোকের এই মহান কাজকে সাধুবাদ জানিয়েছেন ময়নাগুড়ির বিশিষ্টজনেরা।

Related Articles

Back to top button
Close