fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২০২০-মিসেস ইন্ডিয়ার ফাইনালিস্ট মেখলিগঞ্জের স্কুল শিক্ষিকা তানিয়া সরকার

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জ: নারী যে মা দুর্গার মতো দশ হাতে দশ কাজ সামলাতে পারেন, তা আর একবার প্রমানিত করার পথে মেখলিগঞ্জের ভোটবাড়ি সীতানাথ হাই স্কুলের সহকারি শিক্ষিকা তানিয়া সরকার। তার বাড়ি জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে।

প্রতিদিন ১০০ কিলোমিটার পথ পেড়িয়ে শিক্ষকতার জন্য তাকে মেখলিগঞ্জে আসতে হয়। সংসারে রয়েছে স্বামী ও পাঁচ বছরের মেয়ে হৈমদ্রিতি। সে ইউ কে জি তে পড়ে। একদিকে সংসার অন্যদিকে শিক্ষকতা সামলেও মিসেস ইন্ডিয়া প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে পৌঁছালেন তিনি। তাও আবার পশ্চিমবঙ্গ রাজ্য থেকে তিনিই একমাত্র ফাইনালিস্ট। তার এ লড়াই শুরু গত বছর অক্টোবর মাস থেকে।

বেশ কয়েকটি বাছাই ও প্রতিযোগিতার ধাপ অতিক্রম করে দেশের ১৪ হাজারেরও বেশি প্রতিযোগিনীর মধ্যে আপাতত তিনি ফাইনাল রাউন্ডে জায়গা দখল করতে সক্ষম হয়েছেন। এখন চূড়ান্ত পর্যায়ে কি হয় সেটার অপেক্ষায় অধীর আগ্রহে রাজ্যবাসী। রাজস্থানের জয়সলমীরে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। কিন্তু দেশের করোনা পরিস্থিতির জন্য ঠিক কবে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে তা এখনও নিশ্চিত ভাবে কিছু জানায়নি কর্তৃপক্ষ।

তবে যে সময়েই চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হোক না কেন, প্রস্তূতি কিন্তু থেমে নেই। সাঁতার, যোগ, পার্সোনালিটি ডেভলপমেন্ট, ডায়েটিং চলছে পুরোদমে। কি করে সামলাচ্ছেন এতকিছু ? জানালেন, ২৪ ঘন্টাকে ভাগ ভাগ করে নিয়েছি। সেই রুটিন মাফিক চলছে সব কিছু। ভোরে উঠে শরীরচর্চার পর মেয়েকে মর্নিং স্কুলে পাঠিয়ে স্বামীর অফিস আর নিজের স্কুলে যাওয়ার প্রস্তূতি সেরে স্কুলে বেড়িতে পড়তাম। ফিরে এসে আবার যোগ, শরীরচর্চা ও পড়াশোনা। সেই সঙ্গে মেয়ের হোমওয়ার্ক আর বাড়ির কাজ তো করতেই হয়। তবে পরিবারের সাহায্য আর সাহস না পেলে এতদূর এগোনো সম্ভব হতো না।

আশা করছি যথাসাধ্য নিজেকে নিংড়ে দিয়ে জয়ের খেতাব ছিনিয়ে আনবো। এর জন্য রাজ্যবাসীর আশির্বাদ প্রার্থনীয়।

Related Articles

Back to top button
Close