fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভিমা-কোরেগাঁও মামলায় নয়া মোড়, গ্রেফতার সমাজকর্মী স্টান স্বামী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভিমা-কোরেগাঁও মামলায় নয়া মোর। গ্রেফতার হলেন এক বর্ষীয়ান সমাজকর্মী। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাঁচি থেকে স্টান স্বামীকে গ্রেফতার করে এনআইএ-র আধিকারিকরা। বর্তমানে তাঁর বয়স ৮৩ বছর। সূত্রের খবর, এই মামলায় এখনও পর্যন্ত যতজন গ্রেফতার হয়েছেন তাঁদের মধ্যে সবথেকে প্রবীণ হলেন এই স্টান স্বামী। এদিকে তাঁর গ্রেফতারির পর বুদ্ধিজীবি মহলে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

 

এর আগেও এই মামলায় অনেকজনকেই গ্রেফতার করা হয়েছিল। তবে স্টান স্বামীর মতো বর্ষীয়ান সমাজকর্মীর গ্রেফতারির পর প্রতিবাদে সরব হয়েছেন অনেকেই। আইনজীবী প্রশান্ত ভূষণ এদিন টুইটটারে বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন।  তিনি মন্তব্য করেছেন,  কেন্দ্র সরকার প্রতিহিংসার রাজনীতির খেলায় মেতেছে। সেই কারণে মুক্ত চিন্তার পক্ষে থাকা মানুষদের এখন বন্দি করার চক্রান্ত করছে।

আরও পড়ুন: লক্ষ্য পূরণে সফল, শেষ হল ইস্ট ওয়েস্ট মেট্রোর শিয়ালদা পর্যন্ত সুড়ঙ্গ খোঁড়ার কাজ

প্রসঙ্গত, ২০১৮ সালে জানুয়ারিতে মহারাষ্ট্রের ভিমা-কোরেগাঁও উত্তপ্ত হয়েছিল একটি দলিত সমাবেশকে কেন্দ্র করে। প্রচুর মানুষ আহত হয়েছিলেন এবং একজনের মৃত্যুও হয়েছিল। কমপক্ষে ৩০০ জনকে আটক করা হয়েছিল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। এমনকি ন’জন মানবাধিকার কর্মীকে গ্রেফতারও করে মহারাষ্ট্র পুলিশ। পরে জানা যায়, পরিস্থিতি উত্তপ্ত করার পেছনে পরোক্ষভাবে নকশালপন্থীদের হাত রয়েছে।

Related Articles

Back to top button
Close