fbpx
আন্তর্জাতিকদেশহেডলাইন

বন্ধুত্বের নিদর্শন! করোনা মোকাবিলায় ভারতের ৮৮ জনের একটি নার্সের দল পৌঁছাল দুবাইয়ে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি : মানবিকতা! বন্ধুত্বের নিদর্শন। করোনা মোকাবিলায় ভারতে থেকে এবার সাহায্য চেয়েছিল সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। সাহায্য চাওয়া মাত্রই ভারত ৮৮ জনের একটি নার্সের দল সেখানে পাঠিয়ে দিয়েছে। শনিবার রাতে বিশেষ বিমানে নার্সের দল দুবাইয়ে পৌঁছেছে বলে ইউএই তরফে জানানো হয়েছে। এর পাশপাশি ভারত সাহায্যপ্রার্থী মালদ্বীপ, মরিশাস, মাদাগাস্কার, কোমোরোসে নৌসেনার মাধ্যমে চিকিৎসা সরঞ্জাম পাঠিয়ে সহায়তা করেছে বলে জানা গিয়েছে।

 

 

এই ৮৮ জন নার্সের দলটি কেরল, কর্ণাটক এবং মহারাষ্ট্রের অ্যাসিটার ডিএম হেলথ কেয়ার হাসপাতাল থেকে বাছাই করে পাঠানো হয়েছে। এই নার্সদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রাখার পরে প্রয়োজনীয়তা অনুযায়ী বিভিন্ন হাসপাতালে পাঠাতে পারে সংযুক্ত আরব আমিরাত।

 

এ বিষয়ে বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই জারি রাখার জন্য, ভারতের কাছে সাহায্যপ্রার্থী এই দেশগুলিকে দুটি চিকিৎসা দল এবং করোনা ভাইরাসের সম্পর্কিত ওষুধ ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে।
করোনা পরিস্থিতিকে কাজে লাগিয়ে অনেক দেশ যখন মুনফা লাভের চেষ্টা করছে, তখন সংকট কাটিয়ে উঠতে বন্ধু-শত্রু নির্বিশেষে সকলের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত। আমেরিকা, ব্রাজিল সহ বিভিন্ন প্রতিবেশি দেশকে করোনা চিকিৎসা সরঞ্জাম, ওষুধ পথ্য দিয়ে সাহায্য করছে।

Related Articles

Back to top button
Close