fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সম্প্রীতির অনন্য নজির, দুর্গাপুজো বাঁচাতে এগিয়ে এল সংখ্যালঘু নেতারা  

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগনা: এ এক অনন্য নজির। সম্প্রীতির বার্তা নিয়ে এল দুর্গাপুজো। একটি পুজো বাঁচাতে এগিয়ে এল সংখ্যালঘু নেতারা।বসিরহাট মহাকুমার বসিরহাট ১ নম্বর ব্লকের নিমদাঁড়িয়া কোদালিয়া গ্রাম পঞ্চায়েতের প্রায় ২০ টা দুর্গাপুজো হত। একদিকে করোনা, অন্যদিকে আর্থিক অনটনের যাঁতাকলে মহিলা সমিতি থেকে বারোয়ারী পুজো সংগঠনের ২০টা ক্লাবের পুজো বন্ধ হতে বসেছিল। তাঁদের আর্থিক অনুদান দিয়ে সম্প্রীতির নজির গড়লেন সমাজসেবী ও উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল, উপ-প্রধানের শাহরপ মন্ডল।

এদিন  দুর্গাপুজো উদ্যোক্তাদের হাতে  আর্থিক অনুদান তুলে দেওয়া হল। এতে খুশি ক্লাব কর্তা থেকে উদ্যোক্তারা। যেভাবে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজো করার জন্য ক্লাবগুলোকে আর্থিক অনুদান দিচ্ছেন তাতে খুশি রাজ্যের ক্লাব উদ্যোক্তারা।

[আরও পড়ুন- অসহায় বিধবা মহিলাদের পাশে বিজেপি নেতা ক্ষুদিরাম টুডু]

তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে শাহানুর মন্ডল নিজের হাতে দুর্গাপুজোর উদ্যোক্তাদের হাতে আর্থিক অনুদান তুলে দিলেন। তিনি বলেন, যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো বাঁচাতে উদ্যোগ নিয়েছেন আমরা অভিভূত এবং আপ্লুত। এটা সম্প্রীতির বাংলা। জাতপাত, ধর্মের ঊর্ধ্বে উঠে গিয়ে তিনি সব সম্প্রদায়ের মানুষের এক করে দিয়েছেন।

ক্লাব উদ্যোক্তা বিশ্বজিৎ দাস বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন যে, পর্যাপ্ত পরিমাণে স্যানিটাইজার ও মাস্ক সামাজিক দূরত্ব বিধি মেনে আমরা এই পুজোর ক’দিন মেনে চলব। নিজেরা সুস্থ থাকব অপরকেও সুস্থ রাখব।

 

Related Articles

Back to top button
Close