fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বন্যা….গর্ভবতী মহিলাকে রান্নার বাসনে ভাসিয়ে নিয়ে যাওয়া হল হাসপাতালে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বন্যা পরিস্থিতিতে সন্তান প্রসবের জন্য এক গর্ভবতীকে রান্নার বাসনে চেপে নদী পার হতে হল। ছত্তিশগড়ের বিজাপুরের গোরলায় এমনই ঘটনা প্রকাশ্যে এল। চারিদিকে জল থাকায় সড়ক পথে হাসপাতালে পৌঁছাতে পারেননি লক্ষ্মী ইয়ালাম নামের ওই গর্ভবতী মহিলা। সেইকারণে তাঁকে রান্নার বাসনে বসিয়ে নদী পার করে হাসপাতালে নিয়ে যাওয়া হল। তবে সেখানে গিয়েও ওই মহিলার ঠিক ভাবে চিকিৎসা হয়নি। ভোপালপট্টনম কমিউনিটি হেলথ সেন্টারে চিকিৎসা গাফিলতির অভিযোগ তুলেছেন ওই মহিলার পরিবার।

জানা গিয়েছে যে, হাসপাতালে ভর্তির পরদিন তাঁর প্রসব যন্ত্রণা শুরু হয়। কিন্তু চিকিৎসকরা জানান যে, ওই মহিলার ডেলিভারির সময় এখনও হয়নি। এরপর দিনই ওই মহিলা সন্তান প্রসব করেন। ঘটনায় চিকিৎসক ও নার্সের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ভোপালপট্টনমের ব্লক মেডিকেল অফিসার (বিএমও)।

[আরও পড়ুন- সুস্থ হয়ে ওঠার পরেও ফের আক্রমণ করতে পারে করোনা, জানাচ্ছেন বিশেষজ্ঞরা]

জানা গিয়েছে, নদীর উপর কোনও ব্রিজ নেই বহুদিন ধরে। এই বিষয়ে স্থানীয় প্রশাসনকে বারবার জানিয়েও কোনও উপকার হয়নি বলে অভিযোগ করেছেন এলাকার সাধারণ মানুষ।  অন্য সময় লোকজন নৌকায় চেপে এপার থেকে ওপারে যায়। কিন্তু বর্ষায় নদী ফুলে-ফেপে উঠেছে। তাই নৌকা চলাচল করছে না। এমন অবস্থায় ঝুঁকি নিয়ে ওই গর্ভবতী মহিলাকে রান্নার বাসনে বসিয়ে নদীতে ভাসিয়ে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন পরিবারের লোকেরা।

 

Related Articles

Back to top button
Close