fbpx
অন্যান্যঅফবিটগুরুত্বপূর্ণদেশহেডলাইন

কাজু-আখরোট-বাদাম দিয়ে গণেশ-এর মূর্তি গড়ে তাক লাগালেন চিকিৎসক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজ গণেশ চতুর্থী….গোটা দেশজুড়ে আজ এই দিনটি পালিত হচ্ছে। তবে করোনার জেরে এই উৎসবের আনন্দেও ভাঁটা পরেছে। এরই  মাঝে শনিবার আখরোট-কাজু  দিয়ে গণেশের মূর্তি তৈরি করে প্রশংসা কুড়োলেন এক চিকিৎসক।

জানা গিয়েছে, গুজরাটের সুরাটের চিকিৎসক অদিতি মিত্তাল এই মূর্তিটি গড়েছেন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হয়েছে ইতিমধ্যে। ভাইরাল হওয়া এই ছবিটিতে দেখা যাচ্ছে, ২০ ইঞ্চির এই গণেশের মূর্তিটি তৈরি হয়েছে আখরোট, কাজু–সহ একাধিক শুকনো ফল দিয়ে। কাজুবাদাম দিয়ে তৈরি হয়েছে গণেশের চোখ, শুঁড় করা হয়েছে আখরোট দিয়ে। চিকিৎসক অদিতি মিত্তাল জানিয়েছেন, তাঁর তৈরি এই মূর্তিটি অবশ্য বিসর্জন দেওয়া হবে না। সেটি কোভিড হাসপাতালে প্রতিষ্ঠা করা হবে। বিসর্জনের পর সেই সব শুকনো ফল দেওয়া হবে সেই হাসপাতালে থাকা রোগীদের।

উল্লেখ্য, গত বছর লুধিয়ানার এক বেকারির তরফে এমনই অভিনব পদক্ষেপ নেওয়া হয়েছিল। প্রতি বছরই ওই বেকারির মালিক চকোলেটের গণেশ মূর্তি তৈরি করেন। আর তা তৈরি হয় বেলজিয়ান চকোলেট দিয়ে। প্রায় ১০০ কেজির কাছাকাছি চকোলেট দিয়ে তৈরি হয়েছে সেই মূর্তি। আর তৈরির পর গণপত্তি বাপ্পার ওজন এসে দাঁড়িয়েছে ৪০ কেজিতে। পুজো পর্ব মিটতেই তা ক্ষুধার্ত মানুষজনের মধ্যে বিতরণ করা হয় ওই বিপুল পরিমাণ চকোলেট।

Related Articles

Back to top button
Close