fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিভিন্ন কোম্পানির নামিদামি মোবাইল পাচারের সময় গ্রেফতার এক যুবক

মিল্টন পাল, মালদা: জামার ভেতরের পকেটে করে মোবাইল পাচারের পথে গ্রেফতার যুবক। বিভিন্ন ধরনের নামিদামি কোম্পানির ১৬টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে বৃষ্টির মধ্যেই গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে গোলাপগঞ্জের চরিঅনন্তপুর এলাকা থেকেই ওই পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। ঘঠনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম আব্দুল জব্বার। বাড়ি চরিঅনন্তপুর এলাকায়। জামার ভিতরে সুতির কাপড়ের তৈরি করা পাতলা জ্যাকেটেই ২০ টি পকেট তৈরি করা ছিল। সেই গোপন জ্যাকেটের পকেটেই মোবাইল গুলি লুকিয়ে রাখা ছিল। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই যে একসঙ্গে ১৬টি অ্যান্ড্রয়েড মোবাইল সেট জামার তলে গোপন জ্যাকেটের মধ্যে লুকানো রয়েছে। কিন্তু পুলিশ গোপন সূত্রে খবর পাওয়ার পর গোলাপগঞ্জ স্ট্যান্ডের কাছে অভিযান চালায়। সন্দেহজনক অবস্থায় ওই যুবককে ঘোরাফেরা করতে দেখে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। এরপরই জামা খুলতেই গোপনে জ্যাকেট থেকেই একের পর এক চোরাই মোবাইলগুলি বেরিয়ে আসে।

পুলিশ সুত্রে আরও জানা গেছে, ম্যাজিক জ্যাকেট হিসাবেই পাচারকারী দল এই ধরনের পোশাক মূলত এখন ব্যবহার করতে তৎপর। অত্যন্ত পাতলা কাপড়ের তৈরি এই জ্যাকেটে একসঙ্গে অনেকটি বড় বড় পকেটে রয়েছে‌। যার মধ্যে এই মোবাইলগুলি সারি দিয়ে লুকানো ছিল। তার উপর জামা পড়েই এই চোরাই মোবাইলগুলি পাচার করার পরিকল্পনা নিয়েছিল অভিযুক্ত ওই যুবক । অবশেষে তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, বিভিন্ন এলাকায় চুরি যাওয়া মোবাইলগুলি সংগ্রহ করার পর ওই পাচারকারী এগুলি শহরে কোথাও পাচার করার জন্য আসছিল। ধৃতদের মূল পান্ডা কে বা এর র্যাকেড কতদুর বিস্তৃত্ব তার তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close