fbpx
কলকাতাহেডলাইন

সিইএসসি-র বাড়তি বিল নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসি-র বাড়তি বিল নিয়ে নাগরিক হইচই এবার গড়ালো আদালত পর্যন্ত। কলকাতা হাইকোর্টে দায়ের হলো জনস্বার্থ মামলা। চলতি সপ্তাহেই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণাণের ডিভিশন বেঞ্চে।

এ দিন শুনানি শুরু হলে দেখা যায় সিইএসসি-র বদলে কলকাতা ইলেক্ট্রিক সাপ্লাই নামে কোনো সংস্থাকে মামলায় যুক্ত করা হয়েছে। আদালত সেই ভুল শুধরে নিতে নির্দেশ দিয়েছে মামলাকারীকে। অভিযোগ, লক ডাউনে বাড়িতে লোক পাঠিয়ে মিটার রিডিং নিতে না পারায় গড়ে বিল পাঠানোর জন্য ৬ মে বিদ্যুৎ নিয়ন্ত্রক সংস্থার থেকে অনুমতি নেয় ওই সংস্থা। অথচ তার দু’ মাস আগেও গড়ে এবং বেশি বিল পাঠানো হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। আম্পানের পর শহরের বহু গ্রাহক সাত-দশ বা কোথাও তারও বেশিদিন বিদ্যুৎহীন ছিলেন। অথচ সেই মাসেই কি করে এত বেশি বিল আসে তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে মামলায়।

শুধু সিইএসসি নয়, হাইকোর্টে জনস্বার্থ মামলায় যুক্ত করা হয়েছে রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমকেও। লক ডাউনের মধ্যে গ্রাহকদের কিছু ছাড় দিতে কেন্দ্র ৯০ হাজার কোটি টাকা দিয়েছিল দেশের বিদ্যুৎ বণ্টন সংস্থাগুলিকে। কিন্তু অভিযোগ, এ রাজ্যে কোনো বণ্টন সংস্থাই গ্রাহকদের সেই ছাড় দেয়নি। কিন্তু কেন্দ্রের টাকা নিয়েছে।

Related Articles

Back to top button
Close