fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ৫৫ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী বিলি করেছে এবিটিএ

ভাস্করব্রত পতি, তমলুক : করোনা সংক্রমনের সময় অসহায় বিপন্ন দুঃস্থ মানুষদের পাশাপাশি আমফান ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য নিখিল বঙ্গ শিক্ষক সমিতির বিভিন্ন জেলার পক্ষ থেকে রাজ্য জুড়ে বিলি করা হয়েছে ৫৫ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী। রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি পূর্ব মেদিনীপুর জেলা কমিটি বিলি করেছে ১০ লক্ষ ৩ হাজার ৬৬২ টাকার ত্রাণ সামগ্রী।

সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক সুকুমার পাইন জানান, রাজ্যজুড়ে মোট ৩৮০ টি ত্রাণ শিবির খোলা হয়েছে এখনও পর্যন্ত। সেখানে ৪৪ হাজার ৭৫৮ টি দুঃস্থ অসহায় পরিবারের হাতে এবিটিএ তুলে দিয়েছে মোট ৫৫ লক্ষ ৭৫ হাজার ২৯ টাকার ত্রাণসামগ্রী। এই শিবির আরও চলবে। ফলে টাকার অঙ্ক প্রতিদিনই বাড়ছে।

রাজ্যে সবচেয়ে বেশি ৬৪ টি শিবির করা হয়েছে পূর্ব মেদিনীপুরে। এছাড়া পশ্চিম মেদিনীপুরে ৩৯ টি, পূর্ব বর্ধমানে ৩৬ টি, উত্তর ২৪ পরগনাতে ৩৫ টি, পুরুলিয়া তে ৩০ টি, মুর্শিদাবাদে ২৬ টি, নদিয়াতে ২৫ টি শিবির করা হয়েছে এবিটিএর উদ্যোগে।

আরও পড়ুন: কৃষকদের পাশে দাঁড়াতে দিনহাটায় কিষান ক্রেডিট কার্ড ফর্ম ফিলাপ শুরু

পূর্ব মেদিনীপুর ছাড়াও উত্তর ২৪ পরগনাতে ৮ লক্ষ ৭১ হাজার ২০০ টাকা, জলপাইগুড়িতে ৫ লক্ষ ২৭ হাজার ৭০০ টাকা, পশ্চিম মেদিনীপুরে ৪ লক্ষ ৬৬ হাজার টাকা, পূর্ব বর্ধমানে ৩ লক্ষ ৪৩ হাজার ৮২০ টাকা, বাঁকুড়াতে ৩ লক্ষ ২০ হাজার ৪৫৫ টাকা, পুরুলিয়াতে ২ লক্ষ ৯৪ হাজার ৭০০ টাকার ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

তবে সবচেয়ে বেশি ৮৩৩৫ টি পরিবারকে ত্রাণসামগ্রী দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগণাতে। এছাড়া হুগলীতে ৬১৩১ টি, পূর্ব মেদিনীপুরে ৫৯২০ টি, মুর্শিদাবাদে ২৬১৭ টি, পশ্চিম মেদিনীপুরে ২৫১৭ টি, জলপাইগুড়িতে ২৩২৩ টি, পুরুলিয়াতে ২২২০ টি, পূর্ব বর্ধমানে ২১৮১ টি, দার্জিলিঙে ২০৮০ টি পরিবারকে দেওয়া হয়েছে প্রয়োজনীয় জিনিসপত্র।

সংগঠনের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক বিকাশ মণ্ডল বলেন, শুধু এবিটিএ’র উদ্যোগেই জেলায় মোট ১০ লক্ষ ৩ হাজার ৬৬২ টাকার ত্রাণ তুলে দেওয়া হয়েছে। এরমধ্যে তমলুক মহকুমায় ২৭ টি শিবিরে ২০৮২ টি পরিবারকে ৩ লক্ষ ২৭ হাজার ৫৪০ টাকা, হলদিয়া মহকুমায় ৮ টি শিবিরে ৭৫৪ টি পরিবারকে ১ লক্ষ ৫২ হাজার ৬১৭ টাকা, কাঁথি মহকুমায় ১৫ টি শিবিরে ১৯০৩ টি পরিবারকে ২ লক্ষ ৮৩ হাজার ৪৭০ টাকা এবং এগরা মহকুমায় ১৪ টি শিবিরে ১২১১ টি পরিবারকে ২ লক্ষ ৪০ হাজার ৩৫ টাকার নানা ধরনের ত্রাণ সামগ্রী বিলি বন্টন করেছে শতবর্ষের ঐতিহ্যবাহী সংগঠন এবিটিএ। তিনি জানান,
এছাড়া এস এফ আই , ডি ওয়াই এফ আই এর সাথে যৌথভাবে আরও দু লক্ষ টাকার এবং নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সঙ্গে যৌথভাবে আরও দুলক্ষ টাকার ত্রাণ সামগ্রী এবিটিএ বিতরণ করেছে জেলায়। সব মিলিয়ে মোট প্রায় ১৪ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে পূর্ব মেদিনীপুরের আর্তদের জন্য। রাজ্য নেতৃত্ব জানান, এই লকডাউন পরিস্থিতি যতদিন চলবে, সাধারণ মানুষের পাশে দাঁড়াতে বদ্ধপরিকর থাকবে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির শিক্ষক শিক্ষিকারা।

Related Articles

Back to top button
Close