fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পশ্চিম মেদিনীপুরে জেলাজুড়ে এবিটিএর ত্রাণ বিলি

ভাস্করব্রত পতি, তমলুক : আবারও নিখিলবঙ্গ শিক্ষক সমিতির (এবিটিএ) নেতৃত্বে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন অসংখ্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা। এপ্রিল-মে মাসে ক্লাসরুমে চক-ডাস্টার নিয়ে যাঁদের স্কুলের পাঠক্রমের দ্বিতীয় সামেটিভের সিলেবাস পড়ানোর কথা ছিল, সেই শিক্ষক-শিক্ষিকারা কিন্তু আজ ঘরে বসে নেই। তাঁরা আজ সামিল ত্রাণ বিতরণের কাজে। দুঃস্থদের মাঝে।

এবিটিএ’র জেলা সম্পাদক বিপদতারণ ঘোষ সমস্ত কর্মসূচিগুলোতে যুক্ত সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি আরও জানান, সংগঠনের উদ্যোগে এই ক্ষুদ্র প্রয়াস মানুষের কিছুটা হলেও কাজে লাগলে তাঁরা খুশি হবেন। আগামী দিনে তাঁদের সংগঠনের উদ্যোগে এবং সদস্য-সদস্যাদের সহযোগিতায় পর্যায়ক্রমিক ভাবে পশ্চিম মেদিনীপুর জেলায় সমিতির ২৬ টি শাখার মাধ্যমে মানুষের পাশে থাকার চেষ্টা করা হবে। সংগঠনের দাঁতন শাখার উদ্যোগে দাঁতনের সরাইবাজারে তিন হাজারের বেশি মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। সেখানে অন্যান্যদের সঙ্গে ননীগোপাল দাস, অজয় ভূঞ্যা, মিনতি মিশ্র, সুবিমল দাস, রতীন্দ্র ভদ্র প্রমুখ এবিটিএ নেতৃত্ব উপস্থিত ছিলেন।

সংগঠনের খড়্গপুর শহর আঞ্চলিক শাখার উদ্যোগে খড়্গপুর শহরে ইন্দা কমলা কেবিন মোড়ে ১ ও ২ নং ওয়ার্ডের ৬০ টি পরিবারের হাতে সর্ষের তেল, সোয়াবিন বিস্কুট, সুজি, মুড়ি, চিনি, নুন, সাবান, মাস্ক ইত্যাদি ত্রানসামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়া শহরের ২৪ নং ওয়ার্ড পুরাতন বাজার এলাকায়, ২ ও ৩ নং ওয়ার্ডের সংযোগস্থলে ইন্দা পীরবাবা এলাকায় এবং ২৩ নং ওয়ার্ডের ইন্দা বামুনপাড়া এলাকায় আরো ১১৫ টি দুঃস্থ পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দেওয়া হয়। সামাজিক দূরত্ব মেনে এবং প্রত্যেকের হাত স্যানিটাইজ করে কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।
উপস্থিত ছিলেন প্রভাস রঞ্জন ভট্টাচার্য, সুধাপদ বসু, সুরঞ্জনা দত্ত, ওমপ্রকাশ যাদব, দেবীদত্ত প্রধান, অনিন্দিতা দাস সহ অন্যান্য নেতৃত্ব।

আরও পড়ুন: টালিগঞ্জে ৪৫ হাজার দুঃস্থ ও কলাকুশলীদের পাশে দাঁড়ালেন বিজেপি নেতা ও চিত্র পরিচালক মিলন ভৌমিক

অন্যদিকে খড়্গপুর মহকুমারই বেলদা আঞ্চলিক শাখার উদ্যোগে বেলদা ৮/১ অঞ্চলের জলহরি এলাকায় তিনটি জায়গা যথাক্রমে সরিষা শিশু শিক্ষা কেন্দ্র, বনতটা প্রাথমিক বিদ্যালয়, জলহরি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত তিনটি ত্রাণ বন্টন শিবিরের মাধ্যমে ১০৫ টি দুঃস্থ পরিবারের হাতে খাদ্যসামগ্রী হিসেবে আলু, পেঁয়াজ, ডাল, সরিষা তেল সোয়াবিন, বিস্কুট, লবণ, মশলা ও মাস্ক তুলে দেওয়া হয়। পাশাপাশি যে সমস্ত অসমর্থ মানুষ ত্রাণ বিতরণ শিবিরে আসতে পারেননি, তাঁদের বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দেন শিক্ষক নেতৃত্ব। উপস্থিত ছিলেন সংগঠনের আঞ্চলিক শাখার সম্পাদক সৌমেন মন্ডল, পৃথ্বীনাথ সিং, বাবলু ধল, প্রদীপ মাজী, সুজিত ঘোষ, স্বপন মণ্ডল, রবীন্দ্রনাথ দাস, প্রভাত শতপথী, সুভাষ শীট প্রমুখ শিক্ষক নেতৃত্ব।

এছাড়াও সংগঠনের ঘাটাল আঞ্চলিক শাখার উদ্যোগে ঘাটাল শহরের নিকট খড়ার সিংপুরের আদিবাসী পাড়ার ৫০ টি পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দেওয়া হয়। এখানে শিক্ষক নেতৃত্ব সুমন ঘোষ ও গণ আন্দোলনের নেতা চিন্ময় পাল ও সোমা বাগাল উপস্থিত ছিলেন। এরই পাশাপাশি সমিতির চন্দ্রকোনা রোড আঞ্চলিক শাখার উদ্যোগে গড়বেতা ৩ নং ব্লকের গোয়ালতোড় থানার অন্তর্গত নলবনা পঞ্চায়েতের মঙ্গলপাড়া গ্রামের ৯০ টি দুঃস্থ ও অসহায় পরিবারের হাতে মুড়ি, চিড়ে, সরিষার তেল, লবণ সহ নানা ধরনের মশলা, সাবান এবং বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। মঙ্গলপাড়া শাখা অফিস প্রাঙ্গণে আয়োজিত এই কর্মসূচিতে শিক্ষক নেতৃত্ব সুবীর সিনহা, স্বপন মন্ডল, সন্দীপ মুখার্জি, নীলাঞ্জন ব্যানার্জী, নিমাই কোলে, ছাত্রনেতা অভি কোলে প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button
Close