fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফি বৃদ্ধির প্রতিবাদে দুর্গাপুর মহকুমাশাসকের কাছে ডেপুটেশন এবিভিপির

জয়দেব লাহা, দুর্গাপুর: করোনা আবহে বেসরকারী স্কুলের ফিজ বৃদ্ধির প্রতিবাদে সরব হল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ(এবিভিপি)। শুক্রবার দুর্গাপুর মহকুমাশাসকের কাছে ডেপুটেশন দিল এবিভিপির শিল্পাঞ্চল শাখা। পাশাপাশি দুর্গাপুরে এক বেসরকারী ইংরাজী মাধ্যম স্কুলে ফিজ বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখাল অবিভাবকরা।

গত কয়েকমাস ধরে বেসরকারী ইংরাজী মাধ্যম স্কুলগুলির ফিজ বৃদ্ধির অভিযোগ উঠেছে। তার প্রতিবাদ সরব হয়েছে অবিভাবকরা। শিল্পাঞ্চলের বিভিন্ন স্কুলে প্রতিবাদ বিক্ষোভও শুরু করেছে। শুক্রবার বিধাননগরের একটি বেসরকারী ইংরাজী মাধ্যম স্কুলের সামনে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে সোচ্চার হন অভিবাবকরা। আন্দোলনে সামিল হয় অভিবাবকদের নিয়ে গঠিত সমন্বয় কমিটির সদস্যরা।

আরও পড়ুন: বিজেপি নেতার স্ত্রীকে হুমকি, পুলিশ সুপারের কাছে আইসির বিরুদ্ধে অভিযোগ দায়ের

সমন্বয় কমিটির পক্ষ থেকে জানিয়েছে লকডাউন অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। আর্থিক সঙ্কটে জর্জরিত। স্কুল ফিজ কম করা দরকার। তাই ফিজ বৃদ্ধি স্থগিত না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন শুরু হবে। দুদিন আগে দুর্গাপুরের ইস্পাত নগরীর একটি ইংৰাজী মাধ্যম স্কুলের সামনে বিক্ষোভে সামিল হয়েছিলেন অভিবাবকরা। অন্যদিকে ফিজ বৃদ্ধির প্রতিবাদ এদিন দুর্গাপুর মহকুমাশাসকের কাছে ডেপুটেশন দেয় এবিভিপি।

সংগঠনের দুর্গাপুর শাখার পক্ষে স্বর্নেন্দু হালদার জানান,” বর্তমান সঙ্কটজনক পরিস্থিতি বেসরকারী স্কুলগুলির ফিজ বৃদ্ধির চরম বিরোধিতা করছি। এরকম সঙ্কটে ফিজ ৫ মাসের মুকুব করা দরকার। না হলে একবছর আর্ধেক করা হোক। তাই আমাদের আন্দোলন।”

Related Articles

Back to top button
Close