fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এক মাস আগে সংস্কার, ফের খানাখন্দে দেউলিয়া খন্যাডিহি রাস্তা, যেকোনো সময় দুর্ঘটনার আশঙ্কা

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: রাস্তার বেহাল দশা নিয়ে রাজ্য জুড়ে চলছে বিক্ষোভ। সেই বেহাল দশা থেকে  বাদ গেল না কোলাঘাট ব্লকের গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক দেউলিয়া খান্যাডিহি রাস্তাটি।   রাস্তার পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর হয়ে উঠেছে রাতদিন রাস্তা দিয়ে চলাচল কারী নিত্যযাত্রীদের আতঙ্কের শেষ থাকছে না। এক মাস আগে বিভিন্ন স্থানে গর্ত তৈরি হওয়ার গর্তগুলি মেরামত করেছিল পূর্ত দফতর। এক মাসের মধ্যে সেই গর্তগুলি পুনরায় খানাখন্দে তৈরি হওয়ায় প্রশ্ন আসতে শুরু করেছে রাস্তার গুণগত মালপত্র প্রয়োগের ক্ষেত্রে।

বর্ষা চলছে সেইসঙ্গে লকডাউন থাকায়  গাড়ি চলাচল কম থাকলেও  যতটুকু চলাচল করছে তাতে যেকোনও সময় বড় ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারে নিত্যযাত্রীরা।  প্রশ্ন উঠতে শুরু করেছে দেউলিয়া থেকে খন্যাডিহি পর্যন্ত ৬ কিলোমিটার রাস্তা, যিনি টেন্ডার পেয়েছিলেন মেরামত করার জন্য তার মেরামত করার অভিজ্ঞতা আছে না নেই।

[আরও পড়ুন- ব্যবসায়ী সমিতির উদ্যোগে পঁচিশ টাকা কেজি দরে আলু বিক্রি]

এই গুরুত্বপূর্ণ রাস্তাটি মেছোগ্রাম ঘাটাল সড়কের সঙ্গে যুক্ত হয়েছে। পূর্ব পশ্চিম মেদিনীপুর জেলার মানুষজন প্রয়োজনীয় কাজের জন্য দিনরাত যাতায়াত করে। সবজি থেকে ফুল ব্যবসায়ীরা এই রাস্তাটি ব্যবহার করে। কোনও কারণে মেছোগ্রাম ঘাটাল রোড  যানজটের সৃষ্টি হলে  শাখা রোড হিসাবে এই  রাস্তাটি ব্যবহার হয় কলকাতা যাওয়ার জন্য। এরকম একটি গুরুত্বপূর্ণ বেহাল রাস্তার দশা দেখে নিত্যযাত্রীরা হতাশ। দেউলিয়া খন্যডিহি  রাস্তা উন্নয়ন কমিটির অন্যতম নেতা  নারায়ন চন্দ্র নায়েক বলেন যে, এক মাসের মধ্যে রাস্তা পুনরায় খারাপ হয়ে যায় এমন নজির নেই।

 

Related Articles

Back to top button
Close