fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিবসে জে পি নাড্ডার ভার্চুয়াল সভায় বক্তব্য শুনে উজ্জীবিত কর্মীরা

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: এক নিশান, এক বিধান, এক প্রধান-এই তিন মন্ত্র কে সামনে রেখে আগামী ২১ সালের বিধানসভা নির্বাচনে কর্মীরা যে এক ইঞ্চি জমিও ছাড়বেন না তা আজকের অর্থাৎ সোমবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৯ তম জন্মদিবস পালনে কর্মীদের মধ্যে অতি তৎপরতা লক্ষ্য করা গেল। পূর্ব পাঁশকুড়া বিধানসভা জুড়ে কর্মীরা আরও উজ্জীবিত সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার জ্বালামুখী বক্তব্য ভার্চুয়াল সভার মধ্যে শুনে। ইতিমধ্যে বেশ কয়েকটি সভা কেন্দ্রীয় ও রাজ্য স্তরের নেতারা করে গেছেন এই বাংলায়, আজকে সর্বভারতী সভাপতি নতুন করে বার্তা দিল এখন থেকেই প্রস্তুতি নিতে হবে বাংলাকে জয় করার জন্য। ভারত কেশরী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়া ও বর্তমান পরিস্থিতির উপর নজর রেখে এগিয়ে যেতে হবে কর্মীদের।

অমিত শাহের প্রথম ভার্চুয়াল সভায় কর্মীদের মধ্যে যে উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছিল। একইভাবে সর্বভারতীয় সভাপতির বক্তব্য প্রচার করার জন্য কর্মীদের তৎপরতা লক্ষ্য করা গেছে। কোলাঘাট শহরের প্রধান মোড়ে মোড়ে মাইকের ব্যবস্থা করে রেখেছিল কর্মীরা। সর্বভারতীয় নেতার বক্তব্য শোনার জন্য পথচলতি মানুষ থেকে আশপাশের দোকানদারদের অধীর আগ্রহ ও লক্ষ্য করা যায় আজকের দিনে। আজকের দিনটিকে সামনে রেখে কোলাঘাট চারটি মন্ডলের কার্যালয়েও উৎসাহ উদ্দীপনা কর্মীদের মধ্যে ছিল। কেবল মন্ডল কার্যালয় নয় কোলাঘাট ব্লকের তেরোটি অঞ্চল সহ প্রায় ২০০ টি বুথে শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন পালন করে কর্মীরা।

কোলাঘাট মন্ডল ৪ এর গোপালনগর পার্টি অফিসে মাইক ব্যবস্থার মধ্য দিয়ে সর্বভারতীয় সভাপতি বক্তব্য প্রচারের বিশেষ ভূমিকা নিতে দেখা যায়। উপস্থিত ছিলেন পূর্ব জেলার বিজেপির সম্পাদক দেবব্রত পট্টনায়েক, সংখ্যালঘু মোর্চার জেলার সভাপতি শেখ সাদ্দাম হোসেন, মন্ডল চারের সাধারণ সম্পাদক পীযূষ পোড়ে সহ স্থানীয় বিজেপি নেতৃত্ব। এছাড়াও বিবেক চক্রবর্তী, বিশ্বনাথ রাম, কৃষ্ণেন্দু দাস, বিমল জানা সহ মন্ডলের সমস্ত স্তরের নেতৃত্বরা বিভিন্ন স্থানে উপস্থিত থেকে আজকের দিনটিকে সার্থক রূপ দেয়। তবে বুথে বুথে যে কর্মীরা আজকের দিনটি পালন করল একটা জিনিস পরিষ্কার আগে যতগুলি কর্মসূচি পালন করা হয়েছিল আজকের এই দিবস পালনে এই বিধানসভার কর্মীদের মধ্যে অতি সক্রিয়তা লক্ষ্য করা গেছে।

পুলশিটা অঞ্চলের পয়াগ বুথে বিজেপির পক্ষ থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিবস পালন করা হয়। পূর্ণ মান্না, বিশ্বজিৎ গাঁতাইত, অঞ্চলের একমাত্র সদস্যা মামনি মান্না উপস্থিত ছিলেন। কেবল পুলশিটা অঞ্চল নয় ১৩ টি অঞ্চলের বহু স্থানে যথাযথ মর্যাদার সঙ্গে আজকের দিনটি পালন করা হয় বলে পূর্ব মেদিনীপুর জেলার বিজেপির সম্পাদক দেবব্রত পট্টনায়েক এক সাক্ষাৎকারে জানান।

অন্যদিকে শহীদ মাতঙ্গিনী ব্লকে প্রায় ১০০ থেকে ১৫০ টি বুথে আজকের দিনটি পালন করা হয় বলে বিজেপির পূর্ব মেদিনীপুর জেলার সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র মাইতি বলেন। সেই সঙ্গে কর্মীদের প্রচেষ্টায় বিজেপির সর্বভারতীয় সভাপতির বক্তব্যকে সাধারণ মানুষের মধ্যে পরিবেশন করার জন্য বড় স্কিনের ব্যবস্থা করা হয়েছিল। কাঁকটিয়া, মেচেদা সহ বেশ কয়েকটি স্থানে বক্তব্য শোনার জন্য পথচলতি মানুষদের অধীর আগ্রহ ভরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। দিনটিকে যথাযথ মর্যাদা দেওয়ার জন্য জেলা নেতা বামদেব গুছাইত সহ শহীদ মাতঙ্গিনী ব্লকের মন্ডল সভাপতি মধুসূদন মন্ডল, সহদেব সামন্ত, পূর্ণেন্দু নন্দের ভূমিকা বিশেষভাবে গ্রহণযোগ্য ছিল।

Related Articles

Back to top button
Close