fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

স্বাস্থ্যকর্মীর অভাব, অস্ট্রেলিয়া যাবেন কেরালার নার্স শ্যারন,ভিডিওয়ে কুর্নিশ গিলক্রিস্টের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অতিমারীতে এবার উইকেটের সামনে এসে দাঁড়ালেন অ্যাডাম গিলক্রিস্ট। মহামারীর মারণ গ্ৰাসে যখন বিধ্বস্ত অস্ট্রেলিয়া, তখন সে দেশে আক্রান্তদের সেবায় নিয়োজিত হতে চেয়েছেন ভারতের কেরালার নার্স শ্যারন ভার্গিস। আর শ্যারনের এই পদক্ষেপকেই স্বাগত জানিয়েছেন অ্যাডাম।

বিগত প্রায় তিন বছরের বেশি সময় ধরে শ্যারন অস্ট্রেলিয়াতে নার্সিং নিয়ে পড়াশোনা করেছেন এবং তারপরই তিনি সেখান থেকে শিক্ষালাভ করার পর ফিরে আসেন নিজের দেশ ভারতে। কিন্তু মহামারী প্রকোপে অস্ট্রেলিয়া জাপান ভুগছে স্বাস্থ্যকর্মীর অভাবে তখন সেই দেশকে কিছু ফিরিয়ে দেবার সংকল্প নেন শ্যারন। ফিরে যেতে চান অস্ট্রেলিয়ায় যেখানে তিনি শিক্ষা নিয়েছেন। এবং নিয়োজিত করতে চান নিজেকে অস্ট্রেলীয়দের চিকিৎসা পরিষেবায়। আর এই ঘটনায় অভিভূত করেছে উইকেট কিপিং এর সম্রাট অ্যাডাম গিলক্রিস্টকে।

সম্প্রতি তিনি একটি ভিডিও মারফত সেই বার্তা দিয়েছেন শ্যারনকে। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। অ্যাডামের এই ভিডিও বার্তা কে স্বাগত জানিয়েছেন দু’দেশের নেটিজেনরা।

প্রসঙ্গত উল্লেখ্য জনসংখ্যা কম হওয়ার জন্য এই করোনা আবহে স্বাস্থ্য কর্মীর অভাবে রীতিমতো ভুগতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। তাই বিদেশ থেকেও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী দের আমদানি করতে হচ্ছে স্কট মরিসন প্রশাসনকে। ফলে আগের থেকে কিছুটা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছে সে দেশের সরকার।

Related Articles

Back to top button
Close