fbpx
কলকাতাহেডলাইন

তৃণমূল বিজেপির দালালি করে কংগ্রেস দিকে আঙুল তুলছে: অধীর

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: কংগ্রেস নয় স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির দালালি করছে। তোপ দাগলেন সংসদীয় নেতা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। শুক্রবার এক সাক্ষাৎকারে তিনি তৃণমূলের দাবিকে নস্যাৎ করে দিলেন। সম্প্রতি তৃণমূলের পক্ষ থেকে দিল্লিতে অভিযোগ জানানো হয় ভারতবর্ষের আঞ্চলিক দলগুলির সঙ্গে কংগ্রেসের সমঝোতা না হওয়ার কারণ কংগ্রেস-বিজেপির দালালি করছে। তৃণমূলের এ হেন বক্তব্যের পরই গর্জে ওঠেন অধীর চৌধুরী।
তিনি সাফ জানিয়ে দেন, ‘ভারতবর্ষের রাজনৈতিক ইতিহাসে এই মুহূর্তে বিজেপির সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করছে কংগ্রেস আর সুযোগ পেলেই নানা ইস্যুতে বিজেপিকে সাহায্য করছে তৃণমূল কংগ্রেস।’ তৃণমূলের সঙ্গে বিজেপির গোপন আঁতাতের অভিযোগে নতুন নয়। এর আগেও বহুবার কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে। কিন্তু এবার এই অভিযোগ নিয়ে সরব হলেন অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, ‘ এ রাজ্যে বিজেপির হাত মজবুত করার পেছনেও তৃণমূলের হাত রয়েছে। একদিকে তৃণমূলের বিরুদ্ধে বিরোধী একদিকে তৃণমূল বিজেপির বিরুদ্ধে বিরোধিতা করছে অন্যদিকে গোপনে বিজেপির হাত ধরছে। কয়েকটি আঞ্চলিক দলকে নিয়ে জি এস টি বিরোধীতা করলেই তৃণমূল নেত্রীকে সর্বভারতীয় নেত্রী হিসেবে সবাই মেনে নেবে না।
তিনি বলেন,সব আঞ্চলিক দলই জানে কেন্দ্রে কংগ্রেসই একমাত্র বিজেপি র সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করছে। পশ্চিমবঙ্গে বিজেপি র উত্থান নিয়ে  সংবাদ মাধ্যমে তৃণমূল নেত্রীকে সরাসরি বিতর্কে অংশ নেবার আহ্বান জানিয়ে শ্রী চৌধুরী বলেন,যে তৃণমূল নেত্রী বিজেপি র সঙ্গে গাঁটছড়া বেঁধে দিল্লিতে মন্ত্রীত্ব করেছেন তার দলের নেতাদের এত বড় বড় কথা শোভা পায় না। ভারতবর্ষে বিজেপির সবচেয়ে বড় দালাল তৃণমূল। তিনি বলেন, ” যখন রাজ্যসভার ডেপুটি স্পিকার পদের জন্য বিজেপি মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কংগ্রেস সহ বিরোধী দলগুলি প্রতিদ্বন্দিতা করেছিলো, তখন তৃণমূল ভোটাভুটিতে অংশ নেয়নি, নাগরিকত্ব সংশোধনী বিলের উপর ভোটাভুটির সময় তৃণমূলের অনেক সাংসদ উপস্থিতই ছিলেন না, এখন রাজ্যে বিজেপি তাদের দুশ্চিন্তার কারণ হয়েছে বলে এইসব বলছেন তারা।”

Related Articles

Back to top button
Close