fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে আবার মমতাকে খোঁচা অধীরের

শংকর দত্ত, কলকাতা: পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিয়ে আবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীর।

প্রসঙ্গত লকডাউন-এর কিছুদিন পর থেকেই ভিন রাজ্যে আটকে যাওয়া পরিযায়ী শ্রমিকদের করুন আর্তনাদ তিনি বারবার পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন কেন্দ্র এবং রাজ্য সরকারকে।লকডাউনের তৃতীয় পর্যায় শুরু হতেই তিনি র নিয়ে বহুবার সরব হয়েছেন। কিন্তু দুই সরকারই কোনো সামজস্য পূর্ণ সদ্ভাব নিয়ে এঁদের কথা ভাবছে না বলে তাঁর অভিযোগ। রাজ্যের কেন্দ্রের বিরুদ্ধে ট্রেন না দেওয়ার অভিযোগ অন্যান্য কারণে অধীর চৌধুরী নিজেই উদ্যোগী হয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিজে ফোন করেন। তার সমস্ত কথা শুনে কেন্দ্র পরিযায়ী শ্রমিকদের নিজভুমে ফেরানোর যাবতীয় ব্যবস্থা করতে চাইছেন, কিন্তু রাজ্য এ ব্যাপারে কোনো ততটা রাজি নয় বলে জানা অমিত শাহ। আর এই কারণেই বহরমপুরের এই লড়াকু সাংসদ আবার সোচ্চার রাজ্যের বিরুদ্ধে। যদিও রাজ্যের অভিযোগ শুনে তিনি কেন্দ্রকে বিধতেও ছাড়েননি।

তিনি বলেন, ‘ এটা কারো ব্যক্তিগত কৃতিত্ব নেওয়া বা রাজনৈতিক সুবিধা নেওয়ার সময় নয়। মানুষের জীবন মরণের সমস্যা। সব কিছু ভুলে এখন কেন্দ্র রাজ্যকে এক হয়ে মানুষের পাশে থাকতে হবে। প্রসঙ্গত,এ ব্যাপারে কদিন আগেই তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী চাইলে আমাকে কাজে লাগাতে পারেন’ ,এই মর্মে সংবাদ মাধ্যমে আবেদনও রাখেন।

Related Articles

Back to top button
Close