fbpx
কলকাতাহেডলাইন

‘ডেমোক্রেসির বদলে রাজ্যে মমতাক্রেসি চলছে’, মণীশ খুন নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ অধীরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিজেপি নেতা মণীশ শুক্লাকে খুনের ঘটনাকে ঘিরে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রতি আক্রমণের সানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি। একের পর এক টুইটে তিনি মুখ্যমন্ত্রীকে নিশানা করে আক্রমণ শানিয়েছেন। কংগ্রেস সাংসদের মতে, এই মুহূর্তে রাজ্যে যা আছে, তা ‘ডেমোক্রেসি’নয়, ‘মমতাক্রেসি’। এছাড়া ২০১১ সালে রাজ্যের ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিখ্যাত স্লোগান – ‘বদলা নয়, বদল চাই’-এর কথাও মনে করিয়ে দেন অধীরবাবু।

দেশের মধ্যে বাংলায় সব থেকে বেশি রাজনৈতিক খুন হয়। এই রাজনৈতিক খুন বন্ধ হোক। টুইটে এই আবেদন জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেন, বিরোধী মানে প্রতিপক্ষ, বিরোধী মানে শত্রু নয়। তিনি বলেন, দিদি আপনি চাইলে খুনী ধরা পড়বে, আপনি না চাইলে অ্যারেস্ট হয়তো কেউ হবে, কিন্তু প্রকৃত খুনী অ্যারেস্ট হবে না। তিনি আরও বলেন, পুলিশ থেকে সিআইডি কারও ক্ষমতা নেই, আপনার কথার বাইরে গিয়ে তদন্ত করে।

মণীশ শুক্লা হত্যাকাণ্ড এই মুহূর্তে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রে। বঙ্গ বিজেপি থেকে কেন্দ্রীয় নেতৃত্ব – সকলেই এ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন। রাজ্য পুলিশে আস্থা নেই বলে জানিয়ে সিবিআই তদন্তের দাবিতে প্রথম থেকেই সরব কৈলাস বিজয়বর্গীয়, অর্জুন সিং, মুকুল রায়রা। রাজ্যের তরফে খুনের কিনারা করার ভার দেওয়া হয়েছে সিআইডিকে। তদন্তে নেমে ২ জনকে গ্রেপ্তার করে গতি বাড়িয়েছেন আধিকারিকরা। এই অবস্থায় মণীশের খুন নিয়ে মমতাকে  নিশানা করে রাজনীতির পারদ আরও খানিকটা চড়িয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। তিনিও বিজেপি নেতাদের সুরেই বললেন, বাংলায় গণতন্ত্র নেই।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়, ভর্তি হাসপাতালে

টুইটারে তিনি মমতার উদ্দেশে লেখেন, থানার সামনে বিজেপি নেতার খুনের ঘটনায় অনেক প্রশ্ন উঠছে এবং উঠবে। দিদি, আপনি চাইলে খুনি ধরা পড়বে। আপনি না চাইলে অ্যারেস্ট হয়ত কেউ হবে, কিন্তু প্রকৃত খুনি অ্যারেস্ট হবে না।”অধীর চৌধুরী কটাক্ষ করে বলেন, দিদির দালালরা বাজারে নেমে পড়েছে হ্যাঁকে না করতে। তিনি আবেদন করে বলেন, বাংলার পুলিশমন্ত্রী এ বাংলায় রাজনৈতিক খুন ও বিরোধীদের ওপর আক্রমণ বন্ধ হোক। মমতার ‘বদলা নয়, বদল চাই’ স্লোগানকে সামনে রেখেই আক্রমণের ধার বাড়িয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। লিখেছেন, ”বদলা নয়, বদল চাই – বলেছিলেন, ভুলে গেলেন দিদিভাই??” অধীর চৌধুরির এহেন মন্তব্য ঘিরে রাজনৈতিক উত্তাপ আরও বাড়ল বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close