fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সর্বভারতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় খুদে অদ্রীশ পাল

ভাস্করব্রত পতি, তমলুক : বিশ্বজুড়ে ভয়ানক করোনা উদ্ভুত লকডাউন পরিস্থিতির মাঝেই সর্বভারতীয় স্তরের অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতায় নিজেদের বিভাগে তৃতীয় স্থান পেলো মেদিনীপুরের ক্ষুদে অদ্রীশ পাল। মেদিনীপুর শহর তথা পশ্চিম মেদিনীপুর জেলাকে গর্বিত করলো শহরের কুইকোটার বাসিন্দা সাড়ে তিন বছর বয়সের বিষ্ময়কর প্রতিভা অদ্রীশ।

 

 

পঞ্জাব কেন্দ্রীক সংস্থা “সাইনিং স্টার ইভেন্ট প্লেনার্স” আয়োজিত এই সর্বভারতীয় অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতায় নিজেদের তিন থেকে ছ’বছর বিভাগের আবৃত্তি ইভেন্টে অংশ নিয়েছিল ক্ষীরপাই এর সেন্ট জনস্ স্কুলের লোয়ার নার্সারির ছাত্র অদ্রীশ। অদ্রীশের বাবা তাপস কুমার পাল ও মা অনিন্দিতা মন্ডল পাল উভয়েরই উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতার কাজে যুক্ত। স্বভাবতই খুশির লহর পরিবারে। রথযাত্রার শুভক্ষনে এ ধরনের খবর যথেষ্ট আনন্দদায়ক হয়ে উঠেছে।

 

 

 

উল্লেখ্য এই অল্পবয়সেই এর আগেও প্রতিভার স্বাক্ষর রেখেছে অদ্রীশ। পুরস্কার পেয়েছে আনন্দপুর মুক্তধারা ও বওড়া সারস্বত মেলা, কালিকাপুর সুভাষ মেলা আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতা সহ অন্যান্য ক্ষেত্রে। জেলার এক ক্ষুদের এহেন কীর্তিতে খুশি সবাই। সংস্কৃতিমনস্ক শিক্ষিকা মা অনিন্দিতা পালের কাছেই অদ্রীশ আবৃত্তি শেখে। অদ্রীশের এই সাফল্যের খুশি তার বাবা-মা সহ পরিবারের অন্যান্যরা এবং পাড়া প্রতিবেশীরা। গোটা এপ্রিল মে মাস জুড়ে দুটো পর্যায়ে এই প্রতিযোগিতা হয়। ভারতের বিভিন্ন প্রান্তের বহু প্রতিযোগী এতে অংশ নেয়।

Related Articles

Back to top button
Close