fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

১৭২দিন পর মুম্বাই ও চেন্নাইয়ের জন্য ফের উড়ান চালু অণ্ডাল বিমানবন্দর থেকে

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: সেই মার্চ মাস থেকে করোনার প্রকোপ। তার সঙ্গে লক ডাউন। সেই কারণে উড়ান বন্ধ ছিল অণ্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে। সোমবার থেকে ফের উড়ান চালু হতে চলেছে। ঠিক ১৭২ দিন অর্থাৎ প্রায় ৬ মাস পর দূর্গাপুর-মুম্বাই ও দূর্গাপুর-চেন্নাই উড়ান চালু হচ্ছে বলে জানা গিয়েছে। অণ্ডাল বিমান বন্দর থেকে এই উড়ান চালাবে বেসরকারির সংস্থা স্পাইসজেট।

বিমান বন্দরের ডিরেক্টর অপূর্ব শর্মা জানান, আপাতত সপ্তাহে তিনদিনের জন্য উড়ান চালু হবে। সোমবার, বুধবার ও শুক্রবার চলবে বিমান।
জানা গিয়েছে, মুম্বাই থেকে দুপুরে ৩ টা ১৫ মিনিটে বিমান উড়বে। দূর্গাপুরে তা পৌঁছাবে বিকেল ৫ টা ৩০ মিনিটে। এরপর সন্ধ্যা ৬ টা নাগাদ দূর্গাপুর থেকে সেই বিমান উড়বে মুম্বাইয়ের উদ্যেশ্যে। সেখানে পৌঁছাবে রাত ৮ টা ১৫ মিনিটে। একইভাবে চেন্নাই থেকে বিমান দূর্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে বিকেল ৫ টা ১০ মিনিটে। দূর্গাপুরে তা পৌঁছাবে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট নাগাদ। ওই একই বিমান দূর্গাপুর থেকে ছাড়বে রাত ৮ টায় এবং চেন্নাই পৌঁছাবে ১০ টা ৩০ মিনিট নাগাদ।

বৃহস্পতিবার ও রবিবার পরীক্ষামূলকভাবে দুটি বিমান উড়ে। সোমবার থেকে নিয়ম মেনে চালু হবে বিমান পরিষেবা। উল্লেখ্য, লক ডাউনের জন্য কেন্দ্র সরকারের নির্দেশিকা মেনে ২৪ মার্চ বিমান পরিষেবা বন্ধ হয়ে যায় অণ্ডাল বিমানবন্দর থেকে। জানা গিয়েছে, হাতব্যাগ ছাড়া সর্বোচ্চ ২০ কেজি ওজনের একটি মাত্র চেক-ইন লাগেজ নিয়ে বিমানে উঠতে পারবেন যাত্রীরা। বাকী লাগেজের জন্য বাড়তি মাশুল গুনতে হবে যাত্রীদের। বিমান পরিবহণ মন্ত্রকের যাবতীয় নির্দেশিকা মেনে নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মাথায় রেখেই চালু হচ্ছে বিমান পরিষেবা। সেই জন্য সব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিমান বন্দর সূত্রে জানা যায়। এই দুই শহরের মধ্যে উড়ান পরিষেবা স্বাভাবিক হওয়ার পরে দিল্লি ও হায়দ্রাবাদের মধ্যে উড়ান চালু করা হতে পারে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close